বিতর্ক প্রতিযোগিতায় ফাইনালে বুয়েট ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

ওল্ড ঢাকা ডিবেট ফোরামের উদ্যোগে আয়োজিত জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় (বুয়েট) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

buet_sm_767090267

শনিবার (০৬ জুন) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী আয়োজনে সেমিফাইনালে বুয়েটের প্রতিপক্ষ ছিলো নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়। আর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রতিপক্ষ ছিলো বুয়েটের অপর একটি দল। জাতীয় পর্যায়ের এ প্রতিযোগিতার গণমাধ্যম সহযোগী অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বিশ্ববিদ্যালয় পর্যায়ের প্রতিযোগিতায় ৪৮টি বিশ্ববিদ্যালয়ের ৭০টি দল নিবন্ধন করে। এরমধ্যে বাছাই করা ৩২টি দল নিয়ে আয়োজিত এ প্রতিযোগিতায় ফাইনালে উঠলো বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় (বুয়েট) ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়।

এর আগে অনুষ্ঠিত কলেজ পর্যায়ের প্রতিযোগিতায় ফাইনালে উঠেছে রাজউক উত্তরা মডেল কলেজ ও ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ। এবং স্কুল পর্যায়ের ফাইনালে উঠেছে মতিঝিল মডেল হাই স্কুল ও ক্যামব্রিয়ান স্কুল।

২২ মে উদ্বোধন হওয়া ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ জুন। সেদিনই ঘোষিত হবে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে চ্যাম্পিয়ন দলের নাম। দেওয়া হবে পুরস্কার।

এ প্রসঙ্গে ওডিএফ সভাপতি ইমরান এইচ তালুকদার বলেন, জাতীয় পর্যায়ের এ আয়োজনে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল। বিতার্কিকদের এমন উৎসাহ সত্যি আশাব্যঞ্জক। আগামী ১৪ জুন এ আয়োজনের সমাপনী অনুষ্ঠিত হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ