বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৫ নভেম্বর। ইতি মধ্যেই ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশিত হয়েছে। ১৫ নভেম্বর সকাল সাড়ে ৯ টায় টায় ‘এ’ ইউনিটের এবং দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শাহজালাল-বিজ্ঞান-ও-প্রযুক্তি-বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সদস্য সচিব মোহাম্মদ ফারুক উদ্দিন জানান, বিশ্ববিদ্যালয়ে দুইটি ইউনিটে সর্বমোট ১৪০০ আসনের বিপরীতে ৪৮২২৪ জন শিক্ষার্থী আবেদন করেছে। অর্থাৎ প্রতি আসনে বিপরীতে ৩৫ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে। ‘এ’ ইউনিটে ৬০০ আসনের বিপরীতে ২০৪৮৭ জন শিক্ষার্থী আবেদন করেছে, এই ইউনিটে প্রতি আসনে ৩৪ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে। এছাড়া ‘বি’ ইউনিটে ৮০০ আসনের বিপরীতে ২৭৭৩৭ জন শিক্ষার্থী আবেদন করেছে, এই ইউনিটে প্রতি আসনে ৩৬ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে।

ভর্তি কমিটির সদস্য সচিব মোহাম্মদ ফারুক উদ্দিন আরও জানান, ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস ও সিলেট নগরীর মোট ১৭ টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর ‘বি’ ইউনিটের ক্ষেত্রে হবে ২৮ টি কেন্দ্রে।

আবেদনকারী ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.sust.edu/admission  তে ভিজিট করে তাদের আসন বিন্যাস জানতে পারবে। এছাড়াও আগামী ১২ নভেম্বর হতে মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমেও আসন বিন্যাস জানতে পারবে। এ জন্য শিক্ষার্থীদের যে কোন মোবাইল অপারেটর থেকে SUST<space>SEAT<space>Admission Roll লিখে ১৬২৪২ নম্বরে এসএমএস করতে হবে। ফিরতি মেসেজে তার আসন বিন্যাস জানিয়ে দেওয়া হবে।

collected

হোম পরীক্ষা চাকুরী উচ্চশিক্ষা