বাংলাদেশ পুলিশে সাব-ইন্সপেক্টর পদে নিয়োগ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। বাংলাদেশ পুলিশ বাহিনীর বহিরাগত ক্যাডেট (এসআই) সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক শ্রেণির পাস থাকতে হবে।

শারীরিক যোগ্যতা
পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীদের জন্য সব কোটায় উচ্চতা পাঁচ ফুট দুই ইঞ্চি হতে হবে। প্রার্থীদের ওজন উচ্চতা ও বয়স অনুযায়ী নির্ধারণ করা হবে।

বয়স
১ জানুয়ারি ২০১৮ তারিখ হতে সাধারণ এবং অন্যান্য কোটার আগ্রহী প্রার্থীদের ক্ষেত্রে বয়স হতে হবে ১৯ থেকে ২৭ বছরের মধ্যে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসসীমা ১৯ থেকে ৩২ বছর।

শারীরিকভাবে বাছাই

আগ্রহী প্রার্থীদের আগে শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। উত্তীর্ণ হওয়ার পর প্রার্থীরা সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে ওই দিনই সংশ্লিষ্ট রেঞ্জের ডিআইজির কাছ থেকে আবেদন ফরম কিনতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্রসহ সরাসরি শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। আগামী ১৩, ১৪ ও ১৫ ফেব্রুয়ারি আটটি বিভাগের পুলিশ লাইন্সে বিভিন্ন জেলার আগ্রহী প্রার্থীদের উপস্থিত থাকতে হবে।

বেতন
নিয়োগপ্রাপ্ত সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) প্রতি মাসে বেতন পাবেন ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।

আবেদন প্রক্রিয়া

প্রাথমিকভাবে শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর আবেদনপত্র সঠিকভাবে পূরণ করে আগামী ১৯ ফেব্রুয়ারি-২০১৮-এর মধ্যে নিজ নিজ রেঞ্জ ডিআইজির কার্যালয়ে জমা দিতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ