বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স প্রোগ্রাম চালু

image0011-505x255

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্কুল অব সায়েন্স এন্ড টেকনোলজি বিএসসি (অনার্স) ইন কম্পিউটার সায়েন্স প্রোগ্রাম চালু করেছে। চার বছর মেয়াদি এবং ১৩০ ক্রেডিট বিশিষ্ট এই প্রোগ্রামে সাশ্রয়ী খরচে অধ্যয়নের সুযোগ করে দিয়েছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়।

ত্বত্তীয় ও ব্যবহারিক কোর্সসমূহ অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের ন্যায় বাউবি’র নিজস্ব শিক্ষকদ্বারা সরাসরি ক্লাসরুম টিচিং-এর পাশাপাশি ইলেকট্রনিক ও ভিজুয়াল মিডিয়ার সাহায্যে টেলিভিশন, ইউটিউব ও ফেসবুক এর মাধ্যমে পাঠদান করা হয়ে থাকে। ফলে বাউবি’র গতানুগতিক শিক্ষা ব্যবস্থার সাথে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের প্রচলিত পদ্ধতির সংমিশ্রণে পাঠদানের কারণে শিক্ষার্থীরা জ্ঞানার্জনে আরও বেশী সুযোগ পেয়ে থাকে। ক্রেডিট বিভাজন মোতাবেক ক্রেডিট সংখ্যা নিরূপন করে যুগোপযোগী সিলেবাস প্রণীত হওয়ায় শিক্ষার্থীরা আপডেট তথ্য জানার সুযোগ পায়।

এই প্রোগ্রামের বৈশিষ্ট্য হল, যারা কোন কারণে ও সময়মত অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে সিএসই প্রোগ্রামে অধ্যয়নের সুযোগ থেকে বঞ্চিত হয়েছে তারা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে প্রতিযোগিতা মূলক পরীক্ষার মাধ্যমে এই প্রোগ্রামে ভর্তি হতে পারবেন। এই প্রোগ্রাম শীঘ্রই সিএসইতে রূপান্তর করা হবে। এই প্রোগ্রামে ফি প্রতি ক্রেডিট ৬০০/- টাকা সাথে অন্যান্য খরচ যা যে কোন বেসরকারী বিশ্ববিদ্যালয়ের চেয়ে অনেক কম। ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে ভর্তির আবেদনপত্র জমাদান কার্যক্রম ইতোমধ্যেই শুরু হয়েছে। বিস্তারিত জানতে www.bousst.edu.bd অথবাwww.bou.edu.bd বা ০১৭২৬২০২০৬০ নম্বরে যোগাযোগ করতে পারবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ