বাংলাদেশে ২৬.১ ভাগ শিক্ষিত বেকার

বাংলাদেশে এখন ২৬ দশমিক ১ ভাগ শিক্ষিত বেকার রয়েছে। প্রতিযোগিতায় টিকে থাকতে হলে শেকড় থেকে শিখে নিজেকে দক্ষ মানব শক্তিতে পরিনত করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর চেয়ারম্যান অধ্যাপক আবদুল  মান্নান।

শনিবার মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তিবিশ্ববিদ্যালয়য়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের ইতিহাসে বঙ্গবন্ধুর সাথে মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর নাম ওতপ্রোতভাবে জড়িত।

নবীনদের উদ্দেশ্যে তিনি বলেন, মেহনতি মানুষের পরিশ্রমের টাকায় তোমারদের পড়াশোনার খরচ চলছে। তাই এ অর্থের সঠিক ব্যবহার করতে হবে। দেশের ইতিহাস, মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানতে হবে।

সবশেষে তিনি নবীনদের উদ্দেশ্যে সব্যসাচী কবি সৈয়দ সামছুল হক রচিত “আমার পরিচয়” কবিতাটি আবৃত্তি করেন ।

বিশ্ববিদ্যালয়য়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়য়ের প্রক্টর ও লাইফ সায়েন্স, অনুষদের ডিন প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন ড. মোহাম্মদ খাদেমুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মোহাম্মদ মতিউর রহমান।

উল্লেখ্য, অধ্যাপক আবদুল  মান্নান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস্থ মাওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পন করে বিশ্ববিদ্যালয়য়ের নানা উন্নয়নমূলক কর্মকান্ড পরিদর্শন করেন। পরে বিশ্ববিদ্যালয়য়ের গ্রস্থাগারে সংরক্ষণের জন্য নিজের লেখা কিছু বই বিশ্ববিদ্যালয়য়ের ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক ড. মোঃ আনিসুর রহমান আনিছের নিকট হস্তান্তর করেন।

সূত্র: দৈনিকশিক্ষাডটকম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ