বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য উচ্চশিক্ষায় বৃত্তি ঘোষণা করেছে মরক্কো সরকার

উচ্চশিক্ষা

বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য উচ্চশিক্ষায় বৃত্তি ঘোষণা করেছে মরক্কো সরকার। এই বৃত্তির এ ও বি ক্যাটাগরির আবেদনের সময়সীমা ১ আগস্ট শেষ হবে আর সি ক্যাটাগরির আবেদন শেষ হবে ১০ অক্টোবর। এ বৃত্তির আওতায় ১৫ জন বাংলাদেশি ছাত্রকে টেকনিক্যাল ও সায়েন্টিফিক ডিপার্টমেন্টের অধীনে বৃত্তি প্রদান করা হবে।

আগ্রহী শিক্ষার্থীদের আগামী ১ আগস্টের মধ্যে যথাযথ কাগজপত্র সংযুক্তিপূর্বক আবেদন করতে বলা হয়েছে।  শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.moedu.gov.bd) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. ইরফানুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মোট তিনটি ক্যাটাগরিতে এই বৃত্তি প্রদান করা হবে। বৃত্তির অধীনে মূল বিষয়গুলোর পাঠদান আরবি এবং ফরাসি ভাষায় প্রদান করা হবে। ক্যাটাগরিগুলো সম্পর্কে বিস্তারিত জানা যাবে www.amci.ma, www.enssup.gov.ma I www.men.gov.ma এই ওয়েবসাইটগুলোতে।

উল্লেখ্য, সরকারি বৃত্তি হওয়ার কারণে মরক্কো সরকার কেবল বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে করা আবেদনকেই বৃত্তির জন্য বিবেচনা করবে। আবেদনপত্র সর্বশেষ তারিখের ৫ দিন আগে শিক্ষা মন্ত্রণালয়ের শাখা ১৯-এ পৌঁছাতে হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ