প্রতিবন্ধীসহ ১০ লাখ বেকারের কর্মসংস্থানের সুযোগ

কর্মসংস্থানদেশের দৃষ্টিপ্রতিবন্ধীসহ সব ধরনের প্রতিবন্ধী ব্যক্তিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে প্রবেশাধিকারের সুযোগ সৃষ্টি এবং শিক্ষা ও কর্মসংস্থান নিশ্চিত করার লক্ষ্যে আলোচনা সভা ও চাকুরি মেলা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এবং সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিজঅ্যাবিলিটির (সিএসআইডি) যৌথ উদ্যোগে মঙ্গলবার সকাল ১০টায় আগারগাঁওয়ের বিসিসি ভবনে এ অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ৫ বছরের মধ্যে ১০ লাখ লোকের কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে হবে। এই ১০ লাখের মধ্যে ১০ হাজার প্রতিবন্ধী ব্যক্তির চাকুরির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। এ চ্যালেঞ্জ গ্রহণ করেছে আমাদের আইসিটি বিভাগ। সেই লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনার মাধ্যমে একটি প্রকল্প তৈরি করে কাজ করার জন্য সিএসআইডিকে আহ্বান জানান তিনি।

সিএসআইডির নির্বাহী পরিচালক খন্দকার জহুরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিসির নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন জাতিসংঘের প্রতিবন্ধী অধিকারবিষয়ক কমিটির সাবেক সদস্য মনসুর আহমেদ চৌধুরী। চাকুরি মেলায় বেসিস, বাককো, ক্রিয়েটিভ আইটি লিমিটেড নিটা, শিবচর ফুড কর্নারসহ বিভিন্ন প্রতিষ্ঠান ৫০ প্রতিবন্ধী ব্যক্তির বিভিন্ন পদে চাকুরির ব্যবস্থা করে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ