পে-স্কেলভুক্ত করায় স্বাধীনতা শিক্ষক পরিষদের অভিনন্দন!

৮ম জাতীয় বেতন স্কেলে বেসরকারি শিক্ষক কর্মচারীদের অন্তর্ভুক্ত করায় প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন স্বাধীনতা শিক্ষক পরিষদ। শনিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবিৃতিতে এ অভিনন্দন জানান সংগঠনের নেতারা।teacher-association20151212123627

স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, পে-স্কেল বাস্তবায়নের ক্ষেত্রে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের আয় সরকারি কোষাগারে ফেরত দেয়ার শর্ত সাপেক্ষে শিক্ষক কর্মচারীদের নতুন পে-স্কেল কার্যকর করা হবে মর্মে সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

এ খবরে এদেশের ৫ লাখ শিক্ষক কর্মচারীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। যাতে করে বর্তমান শিক্ষাবান্ধব প্রধামন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ন হবে। শুধু আংশিক নয় প্রয়োজনে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের সকল আয় সরকারি কোষাগারে নিয়ে যাওয়া হউক, বিনিময়ে বেসরকারি শিক্ষাকে জাতীয়করণ করা হোক।

বিবৃতিতে আরো বলা হয়েছে, প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণের মধ্য দিয়ে বঙ্গবন্ধু এবং শেখ হাসিনা যেমন ঐতিহাসিক দৃষ্টান্ত স্থাপন করেছেন-তেমনি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাকে জাতীয়করণের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিহাসে অমর হয়ে থাকবেন।

সূত্র: জাগোনিউজ২৪ ডট কম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ