‘পরীক্ষায় শিক্ষক অনিয়ম করলে বাতিল হবে শিক্ষাপ্রতিষ্ঠানের অনুমোদন’-শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

পাবলিক পরীক্ষায় কোনো শিক্ষক অনিয়ম করলে ওই শিক্ষকের নিয়োগ ও শিক্ষা প্রতিষ্ঠানের সরকারি অনুমোদন বাতিল করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
Nurul_Islam_Nahid_10828
বুধবার বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে সরকারি মুদ্রণালয়ে (বিজি প্রেসে) অনুষ্ঠিত ২০১৬ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা নকলমুক্ত এবং সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষে জাতীয় মনিটরিং কমিটির এক সভায় তিনি এ কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, কোনো শিক্ষক কোনো কেন্দ্রে পরীক্ষায় অনিয়ম করলে, নির্ধারিত সময়ের আগেই প্রশ্নপত্রের প্যাকেট খুলে প্রশ্নপত্র সরবরাহ করলে ওই শিক্ষক, শিক্ষা প্রতিষ্ঠান এবং পরীক্ষা কেন্দ্রের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। কেন্দ্র এবং ওই শিক্ষা প্রতিষ্ঠানের অনুমোদনও বাতিল করা হবে।
তিনি বলেন, প্রশ্নপত্র নিরাপদ রাখাই বড় চ্যালেঞ্জ। যারা প্রশ্নপত্র ফাঁস করে তারা রেহাই পাবে না। কোচিং সেন্টারকে নজরদারিতে রাখা হবে। ফেসবুকসহ অন্যান্য মাধ্যমে ভুয়া প্রশ্নপত্র দিয়ে জালিয়াতরা যাতে শিক্ষার্থীদের বিভ্রান্ত করতে না পারে সেজন্য বিটিআরসিকে কড়া নির্দেশ দেন মন্ত্রী।
সভায় শিক্ষা মন্ত্রণালয়, বিজি প্রেস,আইন-শৃংখলা বাহিনী, জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ