নোবিপ্রবিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nstu.edu.bd) পাওয়া যাবে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ভর্তি কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. এম অহিদুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

তিনি জানান, এবার পাসের হার A ইউনিটে ৫৭ দশমিক ৬৯ শতাংশ, B ইউনিটে ৮৩ দশমিক ১২ শতাংশ, C ইউনিটে ৭৪ দশমিক ৬১ শতাংশ ও D ইউনিটে ৪৮ দশমিক ১ শতাংশ।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার ও ভর্তি অনুষ্ঠিত হবে ৪ ডিসেম্বর সকাল ৯টা থেকে A ইউনিটের মেধা তালিকার ১-৩০৫ পর্যন্ত এবং ৫ ডিসেম্বর সকাল ৯টা থেকে অপেক্ষমাণ তালিকার ৩০৬-৬০৫ পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

৬ ডিসেম্বর সকাল ৯টা থেকে B ইউনিটের মেধা তালিকার ১-৩০০ পর্যন্ত এবং ৭ ডিসেম্বর সকাল ৯টা থেকে অপেক্ষমাণ তালিকার ৩০১-৫৫০ পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে C ইউনিটের মেধা তালিকার ১-১২০ পর্যন্ত এবং অপেক্ষমাণ তালিকার ১২১-২৪০ পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

একইদিন দুপুর ১২টা থেকে D ইউনিটের মেধা তালিকার ১-৬০ (বিজ্ঞান), ১-৬০ (বাণিজ্য), ১-২০ (মানবিক) এবং অপেক্ষমাণ তালিকার ৬১-১৫০ (বিজ্ঞান), ৬১-১২০ (বাণিজ্য) ও ২১-৪০ (মানবিক) পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

এছাড়া ১৩ ডিসেম্বর সকাল ৯টা থেকে মুক্তিযোদ্ধা কোটায় A ইউনিটের মেধা তালিকার ১-১৭ ও অপেক্ষমাণ তালিকার ১৮-৩২ (আসন খালি থাকা সাপেক্ষে); উপজাতি কোটায় মেধা তালিকার ১-৬; অপেক্ষমাণ তালিকার ৭-২০ (আসন খালি থাকা সাপেক্ষে); মুক্তিযোদ্ধা কোটায় B ইউনিটের মেধা তালিকার ১-১৮ এবং অপেক্ষমাণ তালিকার ১৯-৩৩ (আসন খালি থাকা সাপেক্ষে); উপজাতি কোটায় মেধা তালিকার ১-৭; অপেক্ষমাণ তালিকার ৮-২৫ (আসন খালি থাকা সাপেক্ষে), মুক্তিযোদ্ধা কোটায় C ইউনিটের মেধা তালিকার ১-৬ ও অপেক্ষমাণ তালিকার ৭-১০ (আসন খালি থাকা সাপেক্ষে); উপজাতি কোটায় মেধা তালিকার ১-২; অপেক্ষমাণ তালিকার ৩-৭ (আসন খালি থাকা সাপেক্ষে); মুক্তিযোদ্ধা কোটায় D ইউনিটের মেধা তালিকার ১-৪ (বিজ্ঞান), ১-৩ (বাণিজ্য), ১-২ (মানবিক); অপেক্ষমাণ তালিকার ৫-১২ (বিজ্ঞান), ৪-১৩ (বাণিজ্য), ৩-৬ (মানবিক) এবং উপজাতি কোটায় মেধা তালিকার ১ জন (বিজ্ঞান), ১ জন (বাণিজ্য), ১ জন (মানবিক) ও অপেক্ষমাণ তালিকার ২-৫ (বিজ্ঞান), ২-৫ (বাণিজ্য) ও ২-৫ (মানবিক) আসন খালি থাকা সাপেক্ষে ভর্তি করা হবে।

এদিকে, ভর্তির সময় শিক্ষার্থীকে এসএসসি ও এইচএসসির মূল মার্কশিট ও প্রত্যেকটির একটি করে সত্যায়িত কপি, ভর্তি পরীক্ষার সময় কক্ষ পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র, পাঁচ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, নাগরিকত্ব সার্টিফিকেট/জন্ম নিবন্ধন/পাসপোর্টের সত্যায়িত কপি, মুক্তিযোদ্ধা কোটাধারীদের সরকার কর্তৃক ইস্যুকৃত মুক্তিযোদ্ধা সার্টিফিকেট এবং প্রয়োজনে দাদা-দাদী, নানা-নানীর সম্পর্কের সার্টিফিকেটের মূল কপি এবং সত্যায়িত কপি, উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে উপজাতিভিত্তিক প্রত্যয়নপত্রের মূল কপি ও সত্যায়িত কপি সঙ্গে আনতে হবে।

এছাড়া প্রথম টার্মের ক্রেডিট আওয়ার ফি ও অন্যান্য ফিসহ সব গ্রুপের জন্য আনুমানিক ২৩ হাজার টাকা ভর্তির জন্য আনতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ