নামের বানান ভুল লেখায় পরীক্ষার্থী বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রথম দিনে ‘অনিয়মের’ অভিযোগে চারজনকে বহিষ্কার করা হয়েছে। আজ সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

Rajshahi-University

বহিষ্কার হওয়া চারজন হলেন শাহরিয়ার হুসাইন, গৌতম চন্দ্র পাল, মাহবুবুর রহমান সজীব ও আব্দুল্লাহ মুকিত।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান বলেন, ‘এ’ ইউনিটের পরীক্ষা চলাকালে শাহরিয়ার হুসাইন ও আব্দুল্লাহ মুকিত নামের দুই শিক্ষার্থীকে নামের বানান ভুল লেখার কারণে এবং গৌতম চন্দ্র পাল ও মাহবুবুর রহমান সজীবকে প্রশ্নপত্রে দাগাদাগি ও কথোপকথনের অভিযোগে বহিষ্কার করা হয়। পরে তাঁদের মুচলেকার মাধ্যমে ছেড়ে দেওয়া হয়। তবে এ বছর অন্যান্য বছরের তুলনায় সুষ্ঠুভাবে পরীক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে বলে মনে করেন তিনি।

আজ ‘এ’ ও ‘বি’ ইউনিটে মোট চারটি পালায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ‘এ’ ইউনিটের দুই পালায় ১৯ হাজার ৫১৯ জন এবং ‘বি’ ইউনিটের দুই পালায় ১৬ হাজার ৪১১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এ বছর ভর্তি পরীক্ষায় মোট ৯টি অনুষদে ৫৭টি বিভাগের অধীনে বিশেষ কোটাসহ চার হাজার ৭২২টি আসনের বিপরীতে এক লাখ ৬০ হাজার ৬৮২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছেন। ভর্তি পরীক্ষা চলবে আগামী ১২ নভেম্বর পর্যন্ত।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ