নতুন ৮টি মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় নির্মাণে চীনের আগ্রহ প্রকাশ!

দেশের নতুন দুটি মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং ছয়টি মেডিকেল কলেজ নির্মাণ, ভৌত অবকাঠামোগত এবং যন্ত্রপাতি স্থাপনে চীনা বেসরকারি প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট সিনোম্যাক আগ্রহ প্রকাশ করেছে। বুধবার সচিবালয়ে কোম্পানির মহাব্যবস্থাপক শি উয়েঝোর নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে সাক্ষাতের সময় এ আগ্রহের কথা জানান।

doctors

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চীনা কোম্পানি এ ক্ষেত্রে সহজ শর্তে ঋণ প্রদানের প্রস্তাব তুলে ধরে বাংলাদেশের সঙ্গে যৌথভাবে কাজ করতে চায়। সাক্ষাৎকালে তারা একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন। এ সময়ে মন্ত্রী চীনকে বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধুপ্রতিম দেশ হিসেবে অভিহিত করে বলেন, বাংলাদেশের যোগাযোগ খাতসহ বিভিন্ন খাতে চীন যে সহায়তা নিয়ে এগিয়ে এসেছে তা আমাদের আর্থসামাজিক উন্নয়নে ব্যাপক ইতিবাচক প্রভাব রাখছে। এদেশের স্বাস্থ্য খাতে চীনের সহায়তা কীভাবে আরও বাড়ানো যায় তা সক্রিয়ভাবে বিবেচনার জন্য মন্ত্রী চীনের প্রতি আহ্বান জানান।

স্বাস্থ্যমন্ত্রী এদেশের স্বাস্থ্যসেবাকে আরও গণমুখী করতে চীনের সহযোগিতা কামনা করেন। তিনি বাংলাদেশের বিদ্যমান আইন ও বিধানের সঙ্গে সঙ্গতি রেখে চীনের এ প্রস্তাবনা বিবেচনা করবেন বলে আশ্বাস প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোঃ নুরুল হকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ