নতুন করে ৮১৫ শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত

ফেব্রুয়ারি থেকে আরও ৮১৫ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করা হবে। চলতি মাসের এমপিও সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) থেকে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, নতুন এমপিওভুক্ত তালিকার মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৬৮১ জন রয়েছেন। মাদরাসা পর্যায়ের শিক্ষক রয়েছে ১৩৩ জন। এসব শিক্ষক এমপিওভুক্তির জন্য কয়েক মাস আগে অনলাইনে আবেদন করেন। এছাড়া বিশেষভাবে পুরনো পদ্ধতিতে একজনের আবেদন গ্রহণ করা হয়। নতুন এমপিওভুক্ত শিক্ষকদের মধ্যে সিলেট অঞ্চলে ১২৬ জন, রংপুরে ১৭০, রাজশাহীতে ১২৪, ময়মনসিংহে ১৫৮, খুলনায় ১৬৬, ঢাকায় ১৩৫, কুমিল্লায় ৮৫, চট্টগ্রামে ৭০ ও বরিশালে ১৪১ জন রয়েছেন।

এছাড়া ২৪ জনকে বকেয়া বেতন, ১৫২ জনকে পদোন্নতি ও ২৭৮ জনের এমপিও বদলি বা প্রতিষ্ঠান পরিবর্তন অনুমোদনের সিদ্ধান্ত দেয়া হয়েছে। জানা গেছে, মাউশির মহাপরিচালক অধ্যাপক মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে মঙ্গলবার এমপিও সংক্রান্ত সভা হয়। তিনি মহাপরিচালক হবার পর এমপিও সংক্রান্ত এটি তার প্রথম সভা। এ সময় মাউশির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে সভায় উপস্থিত মাউশির পরিচালক (বিদ্যালয়) অধ্যাপক ড. মান্নান জাগো নিউজকে বলেন, আগামী মাসের এমপিও বেতন ছাড়ের সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে ৮১৫ জনকে নতুন করে এ সুবিধার আওতায় আনার সিদ্ধান্ত হয়েছে।

Advertisements

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন