নটর ডেম কলেজে নিজস্ব পদ্ধতে ভর্তি, আগামীকাল থেকে ফরম বিতরণ শুরু

নটর ডেম, হলিক্রস ও সেন্ট জোসেফ –এই তিন প্রতিষ্ঠান নিজস্ব পদ্ধতিতে একাদশ শ্রেণিতে ভর্তি করাবে। আদালতে রায় অনুযায়ী এই তিন বিখ্যাত কলেজ ২০১৬-১৭ শিক্ষাবর্ষে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তির অনুমতি পেয়েছেন।

বাদবাকী সব কলেজ ও মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত নীতিমালা অনুযায়ী ভর্তি নেবে।  নটর ডেম কলেজে বিজ্ঞান বিভাবে ভর্তির আবেদন ফরম বিক্রি ২৫ মে (বুধবার) সকাল ৯টা থেকে বিকেল ৫ টা। বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা ২৬ মে বৃহস্পতিবার কিাল ২ট থেকে ৫টা।  ২৮ মে শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা। ফরমের দাম একশত ৫০ টাকা। ফরমটি পূরণ করে সংগ্রহের দিনই জমা দিতে হবে। ফরমের সাথে এককপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি ও এসএসসি ফলাফলের ইন্টানেট প্রিন্টআউটের কপি জমা দিতে হবে। কলেজ সূত্রে এ তথ্য জানা গেছে।

আবেদনের যোগ্যতা : বিজ্ঞান বিভাগে বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সন (উচ্চতর গণিতসহ) জিপিএ ৫। মানবিকে জিপিএ ৩ দশমিক ৫০ ও ব্যবসায় শিক্ষায় জিপিএ ৪।

বিভাগ পরিবর্তনের ক্ষেত্রে : বিজ্ঞান ও ব্যবসায় বিভাগ থেকে মানবিক বিভাগে জিপিএ ৩ দশমিক ৫০ ও বিজ্ঞান বিভাগ থেকে  ব্যবসায় শিক্ষা বিভাগে জিপিএ ৫। প্রাথমিকভাবে মনোনীতদের তালিকা দৈনিক সমকালে প্রকাশ হবে ১ জুন। ৩ ও ৪ জুন লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আসন সংখ্যা : বাংলা মাধ্যমে এক হাজার ৭শ’ বিশ , ইংরেজি ভার্সনে দুইশ আশি, মানবিকে চারশ এবং ব্যবসায় শিক্ষায় সাতশ’।

যারা কলেজ কর্তৃক নির্ধারিত ইউনিফরম পরিধান করতে চান না ও ধুমপান করতে চান তাদেরকে আবেদন না করার জন্য অনুরোধ করেছেন অধ্যক্ষ।