নটর ডেম কলেজে নিজস্ব পদ্ধতে ভর্তি, আগামীকাল থেকে ফরম বিতরণ শুরু

নটর ডেম, হলিক্রস ও সেন্ট জোসেফ –এই তিন প্রতিষ্ঠান নিজস্ব পদ্ধতিতে একাদশ শ্রেণিতে ভর্তি করাবে। আদালতে রায় অনুযায়ী এই তিন বিখ্যাত কলেজ ২০১৬-১৭ শিক্ষাবর্ষে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তির অনুমতি পেয়েছেন।

বাদবাকী সব কলেজ ও মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত নীতিমালা অনুযায়ী ভর্তি নেবে।  নটর ডেম কলেজে বিজ্ঞান বিভাবে ভর্তির আবেদন ফরম বিক্রি ২৫ মে (বুধবার) সকাল ৯টা থেকে বিকেল ৫ টা। বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা ২৬ মে বৃহস্পতিবার কিাল ২ট থেকে ৫টা।  ২৮ মে শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা। ফরমের দাম একশত ৫০ টাকা। ফরমটি পূরণ করে সংগ্রহের দিনই জমা দিতে হবে। ফরমের সাথে এককপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি ও এসএসসি ফলাফলের ইন্টানেট প্রিন্টআউটের কপি জমা দিতে হবে। কলেজ সূত্রে এ তথ্য জানা গেছে।

আবেদনের যোগ্যতা : বিজ্ঞান বিভাগে বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সন (উচ্চতর গণিতসহ) জিপিএ ৫। মানবিকে জিপিএ ৩ দশমিক ৫০ ও ব্যবসায় শিক্ষায় জিপিএ ৪।

বিভাগ পরিবর্তনের ক্ষেত্রে : বিজ্ঞান ও ব্যবসায় বিভাগ থেকে মানবিক বিভাগে জিপিএ ৩ দশমিক ৫০ ও বিজ্ঞান বিভাগ থেকে  ব্যবসায় শিক্ষা বিভাগে জিপিএ ৫। প্রাথমিকভাবে মনোনীতদের তালিকা দৈনিক সমকালে প্রকাশ হবে ১ জুন। ৩ ও ৪ জুন লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আসন সংখ্যা : বাংলা মাধ্যমে এক হাজার ৭শ’ বিশ , ইংরেজি ভার্সনে দুইশ আশি, মানবিকে চারশ এবং ব্যবসায় শিক্ষায় সাতশ’।

যারা কলেজ কর্তৃক নির্ধারিত ইউনিফরম পরিধান করতে চান না ও ধুমপান করতে চান তাদেরকে আবেদন না করার জন্য অনুরোধ করেছেন অধ্যক্ষ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ