ধর্মঘট সত্ত্বেও ক্লাস-পরীক্ষা চলছে রাবিতে

Rajshahi-University
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদকসহ আটক ১৯ নেতাকর্মীর মুক্তি দাবিতে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের শুরুতেই সাড়া মেলেনি।

 ধর্মঘট সত্ত্বেও আজ সোমবার সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে নির্ধারিত সূচি অনুযায়ী ক্লাস-পরীক্ষা চলছে।
রোববার রাত সাড়ে ৮টার দিকে নগরীর মতিহার থানা পুলিশ অভিযান চালিয়ে মির্জাপুর এলাকা থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি ইমতিয়াজ আহমেদ, সাধারণ সম্পাদক কামরুল হাসান, যুগ্মসাধারণ সম্পাদক সুলতান আহমেদ ও ৩০ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি নাজমুল হকসহ ১৯ জনকে আটক করে। এর প্রতিবাদে রাত পৌনে ১২টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আজ সোমবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সহ-সভাপতি আহসানুজ্জামান অলিন এ কর্মসূচির ঘোষণা দেন।
নগরীর মতিহার থানার ডিউটি অফিসার এসআই সিরাজুল ইসলাম জানান, আটক নেতাকর্মীদের সোমবার সকালে রাজশাহী মেট্রোপলিটন অধ্যাদেশের আওতায় আদালতে পাঠানো হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের পরিবহন দফতরের সেকশন অফিসার ফজলুল হক জানান, নির্ধারিত সময় অনুযায়ী সোমবার সকাল সাতটা ১০ মিনিট এবং সকাল ৮টা ১০ মিনিটে সব রুটে বাস চলাচল করে। তবে এরপর থেকে ধর্মঘটের কারণে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।
এদিকে ধর্মঘটের সমর্থনে সকাল থেকে ক্যাম্পাসে ছাত্রদলের কোনো কর্মসূচি দেখা যায়নি। সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে নির্ধারিত সময়ে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পাসে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল অন্যান্য দিনের মতোই স্বাভাবিক।
বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সহ-সভাপতি আহসানুজ্জামান অলিন বলেন, ‘আমাদের নেতাকর্মীদের সোমবার সকালে আদালতে পাঠানো হয়েছে। আমরা সেটা নিয়েই ব্যস্ত আছি।’
ধর্মঘটে ক্লাস-পরীক্ষার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘দুই একটি বিভাগে হয়তো ক্লাস-পরীক্ষা হয়েছে।’
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তারিকুল হাসান বলেন, ‘ক্যাম্পাসে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ