দ্রুততম সময়ে মেডিকেলে ভর্তির ফল : স্বাস্থ্যমন্ত্রী

RAB 8 Barisal

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, এই পরীক্ষার ফল দ্রুত সময়ের মধ্যে ঘোষণা করা হবে।

আজ শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলাভবনে এমবিবিএস ভর্তি পরীক্ষা পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা বলেন নাসিম।

মন্ত্রী বলেন, ‘উৎসব-উদ্দীপনার মধ্য দিয়ে আমাদের শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার লড়াইয়ে অবতীর্ণ হয়েছে। যারা মেধাবী ছাত্রছাত্রী, তারাই ভর্তি পরীক্ষায় অবতীর্ণ হবে বলে আমি বিশ্বাস করি। তা ছাড়া এবার আমরা সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করে আসন ৭৫০টি বাড়িয়েছি।’

‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস সামনে রেখে আগামী ১০ জানুয়ারি নতুন পাঁচটি মেডিকেল কলেজের উদ্বোধন করা হবে চাঁদপুর, নওগাঁ, নেত্রকোনা, মাগুরা ও নীলফামারীতে। সে জন্য আসন সংখ্যা বেড়েছে।’

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ।

এর আগে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা এবং ঢাকার বাইরে মোট ১৯টি কেন্দ্রে ৬৫ হাজার ৯১৯ জন এ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। সরকারি ও বেসরকারি মেডিকেলে সিটের সংখ্যা মোট ১০ হাজার ৩০০টি।

এবার ভর্তি পরীক্ষায় মোবাইল, ঘড়ি বা যেকোনো ইলেকট্রনিকস ডিভাইস নিষিদ্ধ ছিল।

Advertisements

মন্তব্য করুন