দীর্ঘদিন শিক্ষক নিয়োগ বন্ধ থাকলে পাঠদান ব্যাহত হবে!

শিক্ষক নিয়োগ একটা চলমান পক্রিয়া। এটি দীর্ঘদিন বন্ধ থাকলে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান ব্যাহত হবে এবং এতে লেখাপড়ার মান উন্নয়ন বাধাগ্রস্তসহ শিক্ষা প্রতিষ্ঠানের প্রশাসনিক কার্যক্রম মন্থর হয়ে পড়বে বলে দাবি করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি ও শিক্ষক কর্মচারী সংগ্রামী ঐক্যজোটের জাতীয় নির্বাহী কমিটি। শনিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ দাবি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার বিকেলে রাজধানীর মিরপুরের আলহাজ মধু বেপারী উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ শিক্ষক সমিতি ও শিক্ষক কর্মচারী সংগ্রামী ঐক্যজোটের জাতীয় নির্বাহী কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি ও জোটের প্রধান সমন্বয়কারী মো. নজরুল ইসলাম রনি।

1024px-গণপ্রজাতন্ত্রী_বাংলাদেশ_সরকারের_সীল.svg

সভায় শিক্ষক নেতৃবৃন্দ পিএসসির আদলে অতিদ্রুত নিয়োগ প্রক্রিয়ার নীতিমালা ওয়েবসাইটে দিয়ে বিশেষজ্ঞদের মতামত নিয়ে শিক্ষক নিয়োগ চালু করার দাবি জানান। এজন্য তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

তারা আরও বলেন, দলীয় রাজনীতির ঊর্ধ্বে এবং মেধাবীদেরকে শিক্ষক নিয়োগ দিতে পারলে শিক্ষার মান উন্নয়ন যথাযথ হবে এবং বর্তমান সরকারের ভিশন বাস্তবে রূপ লাভ করবে।

শিক্ষক নিয়োগে স্বচ্ছতা আনতে নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে নতুন নীতিমালা করার উদ্যোগ নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান তারা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ