ঢাবির ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ছুটির তালিকা অনুমোদন

D4hp5

ঢাকা, ১৯ মে, ২০১৫ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ছুটির তালিকা অনুমোদন করা হয়েছে। গত ১৪ মে’র সিন্ডিকেট সভায় ছুটির এ তালিকা চূড়ান্ত করা হলে আজ তা অনুমোদন দেয়া হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তি থেকে আজ ছুটি অনুমোদনের এ কথা জানা গেছে। বিশ্ববিদ্যালয়ের আসন্ন গ্রীষ্মকালীন ছুটি আগামী ১ জুনের পরিবর্তে ২১ জুন থেকে শুরু হবে।

গ্রীষ্মকালীন ও ঈদুল ফিতর-২০১৫ উপলক্ষে আগামী ২১ জুন থেকে ৩০ জুলাই পর্যন্ত সকল ক্লাশ বন্ধ থাকবে। ৩১ জুলাই ও ১ আগস্ট

শুক্রবার ও শনিবার থাকায় ক্লাশসমূহ শুরু হবে আগামী ২ আগস্ট থেকে।
ঈদুল ফিতর উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ আগামী ১৬ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে এবং ৩০ জুলাই থেকে যথারীতি খোলা থাকবে।

ঈদুল আযহা ২০১৫ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্লাশসমূহ ১৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে। আগামী ২ ও ৩ অক্টোবর শুক্রবার ও শনিবার থাকায় ক্লাশসমূহ ৪ অক্টোবর থেকে শুরু হবে।
ঈদুল আযহা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ আগামী ২২ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে এবং ১ অক্টোবর থেকে যথারীতি খোলা থাকবে।

আগামী ১৫ অক্টোবর তারিখে বিশ্ববিদ্যালয় শোক দিবস উপলক্ষে ক্লাশ ও অফিসসমূহ বন্ধ থাকবে। দূগাপূজা, মহররম, লক্ষীপূজা ও শরৎকালীন ছুটি উপলক্ষে আগামী ১৯ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত ক্লাশসমূহ বন্ধ থাকবে। দূর্গাপূজা উপলক্ষে অফিসসমূহ বন্ধ থাকবে ২২ অক্টোবর।

শহীদ বুদ্ধিজীবী দিবস, মহান বিজয় দিবস, ঈদ-ই-মিলাদুন্নবী, যীশুখ্রীষ্টের জন্ম দিবস ও শীতকালীন ছুটি উপলক্ষে আগামী ১৪ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সকল ক্লাশ বন্ধ থাকবে।

মহান বিজয় দিবস ও ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে অফিসমূহ বন্ধ থাকবে ১৬ ডিসেম্বর ও ২৪ ডিসেম্বর।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগামী বছরের ২১ ফেব্রয়ারি ক্লাশ ও অফিসসমূহ বন্ধ থাকবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আগামী ১৭ মার্চ ২০১৬ ক্লাশ ও অফিসসমূহ বন্ধ থাকবে।
বাংলা নববর্ষ ও মহান মে দিবস উপলক্ষে আগামী বছরের ১৪ এপ্রিল ও ১ মে ক্লাশ ও অফিসসমূহ বন্ধ থাকবে। এছাড়া, আগামী বছরের গ্রীষ্মকালীন ছুটি, শব-ই-কদর, জুমাত-উল-বিদা ও ঈদ-উল-ফিতর উপলক্ষে ২০১৬ সালের ৯ জুন থেকে ১৮ জুলাই পর্যন্ত ক্লাশসমূহ বন্ধ থাকবে।

আগামী বছরের ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ৫ সেপ্টেম্বর জন্মাষ্টমী, ১৩ ফেব্রয়ারি স্বরস্বতী পূজা, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ও ২৪ অক্টোবর মহররম সাপ্তাহিক ছুটি শনিবার এবং ২৫ ডিসেম্বর যীশুখ্রীস্টের জন্মদিবস সাপ্তাহিক ছুটি শুক্রবার হওয়াতে তালিকায় তা উল্লেখ করা হয়নি।
এছাড়া, ফাতেহা ইয়াজদহম, ইস্টার সানডে, বুদ্ধপূর্ণিমা, শব-ই মেরাজ ও শব-ই-বরাত চাঁদ দেখা সাপেক্ষে ছুটির তারিখ পরবর্তী সময়ে জানানো হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ