ঢাবিতে নতুন বিভাগের শুরু!

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ’ নামে একটি নতুন বিভাগের যাত্রা শুরু হয়েছে।

তিনজন পিএইচডি ডিগ্রিধারী শিক্ষক ও ১৬জন ১ম বর্ষ সম্মান শ্রেণির মেধাবী শিক্ষার্থী নিয়ে নতুন এ বিভাগের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো আজ সোমবার।

নতুন এই বিভাগের শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য কাজী মোতাহার হোসেন বিজ্ঞান ভবনের (সায়েন্স এনেক্স ভবন) তৃতীয় তলায় বিভাগীয় অফিস ও শ্রেণীকক্ষ স্থাপন করা হয়েছে।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন এই বিভাগের শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিভাগের নব-নিযুক্ত প্রথম চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং শিক্ষার্থীদের মধ্য থেকে নওয়ারা মাহমুদ ব্রতী ও জুলকারনাঈন তাসিন বক্তব্য দেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সদ্য প্রতিষ্ঠিত মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে বলেন, প্রযুক্তির দিক থেকে মেকাট্রনিক্স ইজ্ঞিনিয়ারিং বিভাগ হচ্ছে একটা সর্বাধুনিক প্রযুক্তি নির্ভর বিভাগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় এই বিভাগ অন্যতম ভূমিকা পালন ও অবদান রাখতে সক্ষম হবে উল্লেখ করে তিনি বলেন, কিছু সীমাবদ্ধতা থাকলেও এই বিভাগ দ্রুত সম্প্রসারিত করা হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ