ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটে ৯০.০৬ শতাংশ ফেল!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফল অনুযায়ী এই ইউনিটের ভতির্র পরীক্ষায় সম্মিলিত পাসের হার ৯ দশমিক ৯৪ শতাংশ। এর মধ্যে বিজ্ঞান বিভাগে পাসের হার ৮ দশমিক ৭৪ শতাংশ, মানবিক বিভাগে পাসের হার ১৮ দশমিক ২৭ শতাংশ ও ব্যবসায় বিভাগে পাসের হার ৭ দশমিক ৮৮ শতাংশ।
সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসরীন আহমাদ, কেন্দ্রীয় ভর্তি কমিটির প্রধান অধ্যাপক হাসিবুর রশিদ, সামাজিক অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরেফিন সিদ্দিক বলেন, এই ইউনিটে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছিল ৯০ হাজার ১ শ ৩১ জন, পরীক্ষায় অংশগ্রহণ করে ৬২ হাজার ৭৮ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ২৮৮৫ জন, মানবিক বিভাগে ১৭৪৭ জন ও ব্যবসায় বিভাগে ১৫৩৯ জন পাস করেছে।

ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘ঘ’ ইউনিটে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ১০৫২টি, মানবিক বিভাগের শিক্ষাথীদের জন্য ৪৮টি ও ব্যবসায় বিভাগের শিক্ষাথীদের জন্য ৩৬৫টি আসন রয়েছে।

ফল অনুসারে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ১৭৬.৩০ নম্বর পেয়ে প্রথম হয়েছে আব্দুল্লাহ আল মামুন, মানবিক বিভাগে ১৭৬ নম্বর পেয়ে প্রথম হয়েছে মো. আব্দুস সামাদ ও ব্যবসায় বিভাগে ১৭৩ নম্বর পেয়ে প্রথম হয়েছে তানভীর আহমেদ। পরীক্ষার ফল এবং উত্তীর্ণদের পরবর্তী করণীয় জানতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েব সাইটের নোটিশ লক্ষ করার জন্য বলেছে। গত ৬ নভেম্বর ২০১৫ শুক্রবার ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।