ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘চ’ ইউনিটের ফল প্রকাশ, অকৃতকার্য ৯৭ শতাংশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১ম বর্ষ (স্নাতক) সম্মান ভর্তি পরীক্ষা ২০১৫-১৬ এর ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। চূড়ান্তভাবে ঢাবিতে ভর্তির যোগ্যতা অর্জন করেছেন ১৪৯ জন।

Dhaka University Logo

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে মঙ্গলবার বেলা ১১টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। এতে ২ দশমিক ৬৪ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন। বাকি ৯৭ দশমিক ৩৬ শতাংশ শিক্ষার্থীই অকৃতকার্য হয়েছেন। আজ মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এ বছর ‘চ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় আবেদনকারীর সংখ্যা ছিল সাত হাজার ৩০৭। পরীক্ষায় অংশ নেন পাঁচ হাজার ৬৩৬ জন। বিভিন্ন কারণে পরীক্ষায় অনুপস্থিত ছিলেন এক হাজার, ৬৭১ জন। পাস করেন ১৪৯ জন। অনুত্তীর্ণ পাঁচ হাজার ৪৮৬ জন এবং ফল বাতিল করা হয়েছে একজনের।

এ সময় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসরীন আহমাদ, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, অধ্যাপক হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, চারুকলা অনুষদের ভর্তি পরীক্ষা লিখিত ও অঙ্কন দুটি পর্যায়ে অনুষ্ঠিত হয়। এবারের লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করে ৭ হাজার ৩০৭ জন, পরীক্ষায় অংশগ্রহণ করে ৫ হাজার ৬৩৬ জন। লিখিত পরীক্ষয় উত্তীর্ণ হয়ে অঙ্কন পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা অর্জন করে ৪৯৬ জন। এর মধ্যে অঙ্কন পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৬০ জন। ৪৬০ জনের মধ্যে পাস করেছে ১৪৯ জন।

উল্লেখ্য, ‘চ’ ইউনিটে আসন সংখ্যা ১৩৫টি। উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ভর্তি পরীক্ষার ফলাফল জানা যাবে।

২৮ অক্টোবর থেকে ৩ নভেম্বরের মধ্যে ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করার জন্য কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ