ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসে বসে সুদের ব্যবসা, কর্মকর্তা বরখাস্ত

অফিসে বসে সুদের ব্যবসাসহ বিভিন্ন অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের সেকশন কর্মকর্তা মোহাম্মদ আমিনুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গতকাল সোমবার রেজিস্ট্রার দপ্তর থেকে পাঠানো এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। ওই আদেশে গত ৩০ এপ্রিল থেকে আমিনুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করার বিষয়টি উল্লেখ করা হয়।

আমিনুল ইসলামকে পাঠানো ওই আদেশে বলা হয়, ‘এতদ্বারা আপনাকে জানাইতেছি যে, সাম্প্রতিককালে আপনি পরীক্ষা নিয়ন্ত্রকের অফিসসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের গোটা প্রশাসনিক কার্যক্রমকে অস্থিতিশীল করিবার জন্য, পরীক্ষা নিয়ন্ত্রকসহ বিভিন্নজনের নামে বেনামি চিঠি, অফিসে সুদের ব্যবসা, অন্যান্য অসামাজিক কাজ এবং সমাজ জালিয়াতি চক্রের সঙ্গে সরাসরি জড়িত থাকায় আপনাকে মাননীয় উপাচার্যের আদেশে ৩০-৪-২০১৭ তারিখ থেকে বিশ্ববিদ্যালয় চাকরি হইতে বরখাস্ত করা হইয়াছে। সাময়িক বরখাস্তকালীন সময়ে আপনি বিধি মোতাবেক ভাতা পাইবেন।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসে বসে সুদের ব্যবসা, কর্মকর্তা বরখাস্ত | Educarnivalবিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী এনটিভি অনলাইনকে জানান, ওই সেকশন কর্মকর্তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ পাওয়া গেছে। সে কারণেই তাঁকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া তাঁর বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে এবং মামলার প্রক্রিয়া চলছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. এনামুজ্জামান এনটিভি অনলাইনকে জানান, ওই কর্মকর্তার বিরুদ্ধে সম্প্রতি পরীক্ষা নিয়ন্ত্রকের অফিসসহ ঢাবির গোটা প্রশাসনিক কার্যক্রমকে অস্থিতিশীল করাসহ নানা অভিযোগ পাওয়া গেছে। তাই বিশ্ববিদ্যালয়ের আইন অনুসারে তাঁকে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে বহিষ্কৃত সেকশন কর্মকর্তা আমিনুল ইসলামের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাঁকে পাওয়া যায়নি।

সূত্র: এনটিভিবিডি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ