জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে ২৪ ঘন্টার আলটিমেটাম!

ভবন বরাদ্দ সংক্রান্ত উদ্ভূত সংকট নিরসনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়েছে দুই বিভাগের আন্দোলনরত শিক্ষার্থীরা।

1424955196

সোমবার দুপুর ১টায় ভূতাত্ত্বিক বিজ্ঞান ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের সঙ্গে দেখা করে এ আলটিমেটাম দেন। এ সময় শিক্ষার্থীরা উদ্ভূত সংকট নিরসনে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত ২৪ ঘন্টার সময় বেধে দেন। নির্ধারিত সময়ের মধ্যে প্রশাসন সংকট নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ব্যর্থ হলে আরো কঠোর কর্মসূচির ঘোষণা দেয়া হবে বলে শিক্ষার্থীরা উপাচার্যকে হুমকি দেন।

এছাড়া দাবি আদায়ে দুই বিভাগের শিক্ষার্থীদের ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে, আগামীকাল মঙ্গলবার দুপুর ১টা থেকে অফিস চলাকালীন সময় পর্যন্ত প্রশাসনিক ভবন ঘেরাও এবং বুধবার থেকে প্রতিদিন অফিস চলাকালীন সময় পর্যন্ত প্রশাসনিক ভবন লাগাতার অবরোধ।

এর আগে সোমবার বেলা বারটার দিকে দুই বিভাগের শিক্ষার্থীরা বিভাগের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন। বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। এ সময় শিক্ষার্থীরা দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ঘেরাও করে রাখেন। এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ‘দুই পক্ষের কেউ কাউকে ছাড় দিচ্ছে না। আমি তাদের কাছে বন্ধুত্বপূর্ণ নমনীয় আচরণ আশা করি। তা না হলে সংকট সমাধান সম্ভব না। আর, সংকট সমাধানে আরো সময় প্রয়োজন।’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ