জাবির শহীদ সালাম বরকত হলের পুনর্মিলনী ১৫ মে

img_2257_1-1024x768

‘এসো প্রাণের মেলায় সুর তুলি স্মৃতির পাতায় ঐক্য গড়ি’ স্লোগানকে ধারণ করে আগামী ১৫ মে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম বরকত হলের দ্বিতীয় পুনর্মিলনী অনুষ্ঠিত হবে।

শুক্রবার (০৮ মে) বিকেলে হলের কমন রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুনর্মিলনীর আহ্বায়ক মো. ফজলে রাব্বি এ তথ্য জানান।

এসময় উপস্থিত ছিলেন পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. জামাল উদ্দীন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব আহমেদসহ হলের শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মো. ফজলে রাব্বি বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী হলগুলোর মধ্যে শহীদ সালাম বরকত হল অন্যতম। ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত এ হলের প্রাক্তন শিক্ষার্থীরা জাতীয় ও আর্ন্তজাতিক বিভিন্ন পর্যায়ে অত্যন্ত নিষ্ঠা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন। সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে সেতুবন্ধন গড়ার লক্ষ্যে এ পুনর্মিলনীর আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য অধ্যাপক শরীফ এনামুল কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, জাতীয় সংসদের ঢাকা-১৯ (সাভার) আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, ঢাকা-২০ (ধামরাই) আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা এমএ মালেক। অনুষ্ঠান উদ্বোধন করবেন বিশিষ্ট শিক্ষানুরাগী মুক্তিযোদ্ধা আহমেদ আল জামান।

অনুষ্ঠানে ভাষা শহীদ আব্দুস সালামের পরিবারের একমাত্র ছোট ভাই আব্দুল করিমকে সম্মাননা দেওয়া হবে। পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য অধ্যাপক ফারাজানা ইসলাম, এমএ মালেক, আহমেদ আল জামান, ডা. এনামুর রহমানকেও সম্মাননা দেওয়া হবে।

এছাড়া প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালি, বৃক্ষরোপণ, খেলাধুলা, স্মৃতিচারণ, আলোচনা অনুষ্ঠান ও সংবর্ধনা এবং সাংস্কৃতিক সন্ধ্যায় থাকছে বাউল গান ও শিরোনামহীন ব্যান্ডের কনসার্ট।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ