জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্তে অটল

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত কলেজসমূহে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা হবে কি হবে না, এ নিয়ে ৬ লাখের বেশি শিক্ষার্থী অনিশ্চয়তার মধ্যে রয়েছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখন পর্যন্ত বলে চলেছে, ভর্তি পরীক্ষা হবে না। কিন্তু শিক্ষার্থীদের মধ্যে আশঙ্কা লক্ষ করা যাচ্ছে, শেষ মুহূর্তে যদি ভর্তি পরীক্ষা হয়, তাহলে তারা বেকায়দায় পড়বেন।
National_Universityজাতীয় বিশ্ববিদ্যালয়ের  স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোবাশ্বেরা খানম জানান, ‌‘২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা না নেওয়ার যে ঘোষণা জাতীয় বিশ্ববিদ্যালয় দিয়েছে আমরা সে অবস্থানেই রয়েছি। ভর্তি প্রক্রিয়ার বিস্তারিত যথা সময়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হবে।’
গত ১৩ জুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১৭তম সিনেট অধিবেশনের বক্তৃতায় উপাচার্য হারুন-অর-রশিদ ভবিষ্যত কর্ম-পরিকল্পনার অংশ হিসেবে যে ১০টি পদক্ষেপের কথা তুলে ধরেন তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘এসএসসি ও এইচএসসির ফলাফলের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি, ভর্তি কার্যক্রম এগিয়ে আনা এবং ১লা ডিসেম্বর থেকে ক্লাস শুরু।’
এরপর গত ২০ আগস্ট ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরিচালনা কমিটির এক সভায় আবারও জানানো হয় ১ অক্টোবর প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ‘ভর্তি প্রক্রিয়া’ শুরু হবে এবং  ক্লাশ শুরু হবে ১ ডিসেম্বর।
এবারের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ৭ লাখ ৩৮ হাজার ৮৭২ জন। এর মধ্যে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় মিলিয়ে এক লাখ শিক্ষার্থী ভর্তি হতে পারবে। বাকি ৬ লাখেরও বেশি শিক্ষার্থী অপেক্ষায় রয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ভুক্ত বিভিন্ন কলেজে ভর্তি হওয়ার।
সূত্র: ক্যাম্পাসটুক্যারিয়ার টুয়েন্টিফোর ডট কম
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ

আলোচনায় অংশগ্রহণ করুন