জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনে রেকর্ড

nu-1_176412

২০১৪-১৫ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্মান প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এবছর ভর্তির জন্য আবেদন করেছেন ৫ লাখ ৩৭ হাজার ৬৯৬ শিক্ষার্থী। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

৩০ অক্টোবর থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে শেষ হয় সোমবার। ১৯ ডিসেম্বর বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত সারা দেশে প্রায় ২০০ কেন্দ্রে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.edu.bd/admissions-এ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে।

 

এবার বিপুলসংখ্যক শিক্ষার্থীর ভর্তির আবেদন করা প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন-অর-রশিদ সকালে বিশ্ববিদ্যালয়ের জেনারেল অ্যাডমিশন কমিটির এক সভায় বলেন, এর আগে কখনও এত শিক্ষার্থী আবেদন করেনি। এসব শিক্ষার্থী চার বছরের মধ্যে সম্মান পাস করতে পারবে। গত সেশন থেকে বিশ্ববিদ্যালয়ে কোনো সেশনজট থাকবে না মর্মে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ব্যবস্থা গ্রহণ করেছে। সভায় প্রো-ভিসি অধ্যাপক ড. আসলাম ভূঁইয়া, অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, ট্রেজারার অধ্যাপক মোঃ নোমান উর রশীদসহ বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক উপস্থিত ছিলেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ