জাতীয় বিশ্ববিদ্যালয়ে নতুন ৬ বিভাগ চালু

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজগুলোতে ৬টি নতুন বিভাগ চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৃহস্পতিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে একাডেমিক কাউন্সিলের ৮৩তম সভায় এ সিদ্ধান্ত হয়।

কলেজ পর্যায়ের বিষয়গুলো হলো- ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ, মিউজিক, অ্যারোনটিক্যাল অ্যান্ড অ্যাভিয়েশন সায়েন্স এবং অ্যাভিয়েশন ম্যানেজমেন্ট এ ৫টি বিষয়ে অনার্স এবং থিয়েটার স্টাডিজে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা। একাডেমিক কাউন্সিলে বিষয়গুলো সর্ম্পকিত রেগুলেশনস ও সিলেবাস অনুমোদন করা হয়।

একাডেমিক কাউন্সিলের সভায় অটিস্টিক শিক্ষার্থীদের বিশেষ অবস্থা বিবেচনা করে তাদের জন্য পরীক্ষার নির্ধারিত সময়ের অতিরিক্ত আরো সময় বরাদ্দের সিদ্ধান্ত গ্রহণ করে।

চাহিদা অনুযায়ী আরো বিভাগ চালু করার প্রয়োনীয়তা তুলে ধরে ড. হারুন-অর-রশিদ বলেন, ‘আমাদের জাতীয় চাহিদা ও উন্নয়ন ভাবনার সঙ্গে সঙ্গতি রেখে আরো নতুন নতুন বিভাগ ও বিষয় চালু করতে হবে, যাতে করে শিক্ষার্থীরা লেখাপড়ার শেষে কর্মসংস্থানের পাশাপাশি জাতির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।’

এতে আরো উপস্থিত ছিলেন- প্রফেসর নোমান উর রশীদ, প্রফেসর আবু বক্কর ছিদ্দিক, প্রফেসর মাহফুজা খানম, প্রফেসর ড. মশিউর রহমান, প্রফেসর ফজলুল হক, প্রফেসর আবদুল মতিন, প্রফেসর স্বপন কুমার ঢালী, প্রফেসর খোন্দকার অলিউল ইসলাম, প্রফেসর ক্য থিং অং, প্রফেসর মো. আব্দুর রশীদ, প্রফেসর আবু হায়দার আহমেদ নাছের, প্রফেসর স ম ইমানুল হাকিম, প্রফেসর জাফর আহমদ, প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রফেসর ড. মোবাশ্বেরা খানম, ড. শামসুদ্দীন ইলিয়াস, ড. নাসির উদ্দিন, পরীক্ষা নিয়ন্ত্রক জনাব বদরুজ্জামান ও রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন প্রমুখ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ