জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হ্যাকড! ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষ অনার্স (সম্মান) প্রথমবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

সোমবার বিকলে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এবার  ‘সি’ ইউনিটে ৬২০টির (বাণিজ্য-৫৪০টি ও অন্যান্য-৮০) বিপরীতে পাঁচ হাজার ৬৬৮ জন পরীক্ষার্থী প্রাথমিকভাবে উত্তীর্ণ হয়েছে।

গত শুক্রবার ‘সি’ ইউনিটে আবেদনকৃত ৩৪ হাজার ৬৮৮ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের মধ্যে ৩১ হাজার ৮৭৩ জন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড এবং ওয়েব সাইটে (www.jnu.ac.bd)   পাওয়া যাচ্ছে।

কিন্তু জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হ্যাক করেছে হ্যাকার টিম। ইন্টারন্যাশনাল আন্ডারগ্রাউন্ড হ্যাকার টিম R1pH47 ওয়েবসাইটি হ্যাক করেছে বলে দাবি করা হয়েছে।

JU University Hacked

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ঢুকলে স্ক্রিনে বার্তা আসছে, ‘হ্যালো এডমিন, আমি শুধু আপনার সিকিউরিটি টেস্ট করেছি এবং ফলাফলে আমি একটি দুর্বল সিকিউরিটি পেয়েছি।

দয়া করে পুনরায় চেষ্টা করুন।’ ওয়েবসাইটে ঢুকলে ব্যাকগ্রাউন্ডে হিন্দি গান বাজছে।

একই সাথে জবির ওয়েবের  সংশোধনের পরামর্শ দিয়ে হ্যাকার গ্রুপ জানিয়েছে, প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া না হলে সাইট আবার হ্যাক করা হবে।

এ ব্যাপারে জবির রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান জানান, তিনি বিষয়টি এখনো জানেন না। আইটি বিভাগের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আজ সোমবার জবি সি ইউনিটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় ৫৬৬৮ জন উত্তীর্ণ হয়েছেন। আর অংশগ্রহণ করেছিলেন ৩১ হাজার ৮৭৩ শিক্ষার্থী।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ