চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় লকডাউন ঘোষণা

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) লকডাউন করা হয়েছে। আজ শনিবার থেকে এ লকডাউনের আদেশ কার্যকর হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় লকডাউন ঘোষণা | Educarnival

আগামী ১৭ জুলাই পর্যন্ত ১৪ দিন চবির কার্যক্রম বন্ধ থাকবে। জরুরি প্রয়োজনে সীমিত প্রশাসনিক কার্যক্রম চট্টগ্রাম শহরের চারুকলা ইনস্টিটিউট থেকে পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. এস এম মনিরুল হাসান জানান, চবির প্রশাসনিক ভবন ও ক্যাম্পাসে করোনাভাইরাস দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে। এরই মধ্যে উপাচার্য কার্যালয়ের কর্মকর্তা, অ্যাকাডেমিক ও প্রশাসনিক ভবনের কর্মকর্তা-কর্মচারীরা আক্রান্ত হয়েছেন।

চবির উপাচার্য ড. শিরীণ আখতার জানান, সিন্ডিকেট সদস্যদের সঙ্গে জরুরি সভা করে লকডাউনের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লকডাউন শতভাগ কার্যকর করার কাজ শুরু হয়েছে। করোনার কারণে চবিতে গত ১৮ মার্চ থেকে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। সীমিত আকারে প্রশাসনিক কার্যক্রম চলাকালে উপাচার্য কার্যালয়, অ্যাকাডেমিক ও ক্যাম্পাসসহ বিভিন্ন স্থানে কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হন।

বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু তৈয়ব জানান, চবির ১৪ জন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। হাসপাতালে দুজন চিকিৎসা নিচ্ছেন। অন্যরা বাসায় আইসোলেশনে আছেন। লকডাউন কার্যকর করা হলে করোনার গতিরোধ করা সম্ভব বলে জানান তিনি।

সূত্রঃ এন টিভি অনলাইন ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ

আলোচনায় অংশগ্রহণ করুন