চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ভর্তি পরীক্ষার্থীদের জন্য শাটল ট্রেন!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে শাটল ট্রেনের ব্যবস্থা রেখেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় ডেপুটি রেজিস্ট্রার (তথ্য ও ফটোগ্রাফি) ফরহাদ হোসেন হোসেন বাংলামেইলকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘১ম বর্ষের অনার্স ভর্তি পরীক্ষা নির্বিঘ্ন করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষার্থীদের যাতায়তের সুবিধার কথা চিন্তা করে শাটল ট্রেনের শিডিউল দিয়েছে।’

cu chittagong university

শাটল ট্রেনের শিডিউল: চট্টগ্রাম বটতলী রেলস্টেশন থেকে চ.বি. ক্যাম্পাস অভিমুখে- সকাল ৬টা ১৫ মিনিট, সকাল সাড়ে ৭টা, সকাল সাড়ে ৮টা, দুপুর ১২টা, বিকেল ৩টা, বিকেল ৪টা ও রাত সাড়ে ৮টা।

চবি ক্যাম্পাস থেকে চট্টগ্রাম বটতলী রেলস্টেশন অভিমুখে- সকাল ৭টা ২৫ মিনিট, সকাল ৯টা, দুপুর ১টা ৫ মিনিট, দুপুর দেড়টা, বিকেল ৪টা ৫০ মিনিট, বিকেল সাড়ে ৫টা ও রাত ৯টা ৪০ মিনিট।

এছাড়া দুটি ডেম্যু ট্রেন সকাল সাড়ে ৯টায় বটতলী স্টেশন থেকে ছেড়ে বিশ্ববিদ্যালয় অভিমুখে রওনা হবে এবং সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে পুনরায় ছেড়ে যাবে।

প্রসঙ্গত বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামী ১ নভেম্বর, যা চলবে ৯ নভেম্বর পর্যন্ত। ভর্তি পরীক্ষায় অংশ নিতে ২ লাখ ১১ হাজার ৯৫২টি আবেদন জমা পড়েছে। এদের মধ্যে বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন ৩ হাজার ৯৯৯ জন শিক্ষার্থী। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে লড়াই করবেন ৪৬ জন। ৬৫৪টি আসনে বিভিন্ন কোটায় শিক্ষার্থীরা ভর্তি হবেন।

হোম পরীক্ষা চাকুরী উচ্চশিক্ষা