চট্টগ্রাম-বরিশালে জেএসসি, সারাদেশে জেডিসি পরীক্ষা স্থগিত!

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে চট্টগ্রাম ও বরিশাল শিক্ষাবোর্ডে আজ রোববারের জেএসসি (জুনিয়র স্কুল সার্টিফিকেট) পরীক্ষা স্থগিত করা হয়েছে। একই সঙ্গে মাদরাসা বোর্ডের অধীনে সারাদেশের জেডিসি পরীক্ষাও স্থগিত করা হয়েছে।

গতকাল শনিবার রাতে এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। চট্টগ্রাম ও বরিশাল বোর্ডে আজ ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা হওয়ার কথা ছিল। এই পরীক্ষা আগামী ১২ নভেম্বর সকাল দশটায় অনুষ্ঠিত হবে। আর সারা দেশে আজ জেডিসি ইংরেজি প্রথম পত্র পরীক্ষা ছিল।

এই পরীক্ষা আগামী ১৯ নভেম্বর সকাল দশটায় অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান ও বরিশাল শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক শাহ মুহাম্মদ আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যদিকে বৈরী আবহাওয়ার কারণে গতকাল রাত সাড়ে ৭টার দিকে রাজধানীর সদরঘাট থেকে দক্ষিণাঞ্চলের উপকূলবর্তী রুটগুলোতে লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়। এ সিদ্ধান্ত নিয়েছে বিআইডব্লিউটিএ এবং লঞ্চ মালিক সমিতি।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসব রুটে লঞ্চ চলাচল বন্ধ থাকবে। লঞ্চ মালিকদের সংগঠন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল (যাত্রী পরিবহন) সংস্থার অফিস কর্মকর্তা হান্নান খান রাতে এ খবর নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি গভীর নিম্নচাপে পরিণত হয়ে ঘূর্ণিঝড়ে (ঘূর্ণিঝড়টির নাম ‘নাদা’) রূপ নিচ্ছে। এর ফলে সাগর উত্তাল হয়ে পড়েছে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসহ সাগর ও উপকূলীয় এলাকায় চার নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদফতর।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ