খ-ইউনিটে পাস মাত্র ১৪.৬৮%

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের খ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল আজ মঙ্গলবার প্রকাশ করা হয়েছে। এতে পাস করেছেন মাত্র চার হাজার ৩৫১ জন শিক্ষার্থী। এই ইউনিটের অধীনে মোট আসন দু্ই হাজার ২৯৬টি।

সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

প্রকাশিত ফলে দেখা যায়, মোট ৩১ হাজার ১৫২জন ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২৯ হাজার ৬৪৫ জন। এর মধ্যে পাস করেছেন ৪ হাজার ৩৫১ জন। পাসের হার ১৪ দশমিক ৬৮ শতাংশ। উত্তরপত্রে বিভিন্ন অসংগতির কারণে ৩৭২টি খাতা বাতিল করা হয়েছে।

উপাচার্য জানান, পাসকৃত শিক্ষার্থীদের আগামী ১৮ অক্টোবর থেকে ২৫ অক্টোবরের মধ্যে ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) গিয়ে বিষয় পছন্দ ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৪ অক্টোবর থেকে ২৬ অক্টোবরের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। খ-ইউনিটের বিষয় মনোনয়নের সাক্ষাৎকার শুরু হবে আগামী ৮ নভেম্বর থেকে।

ফল প্রকাশ অনুষ্ঠানে খ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী কলা অনুষদের ডিন অধ্যাপক মো. আখতারুজ্জামান, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন। গত শুক্রবার এই ভর্তি পরীক্ষা হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ