এমপিওভুক্ত হচ্ছেন ২ হাজার মাদ্রাসা শিক্ষক

Share on facebook
Share on twitter
Share on pocket
Share on email
Share on print

দেশের এমপিওভুক্ত বেসরকারি মাদ্রাসায় ২০১১ সালের ১৩ নভেম্বর থেকে নিয়োগ পাওয়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং বিজ্ঞান বিভাগের প্রায় দুই হাজার শিক্ষককে এমপিওভুক্ত করতে তিন সদস্যের কমিটি গঠন করেছে সরকার।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ এ-সংক্রান্ত আদেশ জারি করেছে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. বিল্লাল হোসেনকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন— মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) ও উপপরিচালক (অর্থ)। কমিটি প্রয়োজনে নতুন সদস্য নিয়োগ করতে পারবে।

সহকারী সচিব (মাদ্রাসা) মো. আ. খালেক মিঞা স্বাক্ষরিত আদেশে বলা হয়, ২০১১ সালের ১৩ নভেম্বর থেকে নিয়োগ পাওয়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং বিজ্ঞান বিভাগের এমপিওবিহীন শিক্ষকদের এমপিওভুক্ত করতে সঠিক তালিকা তৈরির জন্য যাচাই-বাছাই কমিটি গঠন করা হলো। কমিটিকে ছক অনুযায়ী আগামী ১১ ফেব্রুয়ারির মধ্যে সঠিক তালিকা তৈরি করে তা কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে পাঠাতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের একটি সূত্র জানায়, ২০১১ সালের ১৩ নভেম্বর থেকে নিয়োগ পাওয়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের শিক্ষক রয়েছেন প্রায় এক হাজার। এ ছাড়া বিজ্ঞান বিভাগের শিক্ষক রয়েছেন এক হাজারের কাছাকাছি।

সহকারী সচিব আ. খালেক মিঞা সমকালকে বলেন, এ সংখ্যা কম-বেশি হতে পারে। এ কারণেই যাচাই-বাছাইয়ে কমিটি গঠন করা হয়েছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on pocket
Pocket
Share on email
Email
Share on print
Print

Related Posts

সাম্প্রতিক খবর

Close Menu