এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়োগের সময়সীমা ৩১ ডিসেম্বর

পুরনো পদ্ধতিতে বেসরকারি স্কুল-কলেজ ও মাদ্রাসায় এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়োগের সময়সীমা চলতি বছরের ৩১ শে ডিসেম্বর নির্ধারণ করেছে সরকার। আবশ্যিকভাবে এ সময়ের মধ্যে নিয়োগ শেষ করতে হবে। তবে, এ সুযোগ শুধু তাদের জন্য যারা ২০১৫ খ্রিস্টাব্দের ২১ অক্টোবরের আগে নিয়োগের বিজ্ঞাপন প্রকাশ করেছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের সহকারি সচিব অসীম কুমার কর্মকার স্বাক্ষরিত ৪ আগস্টের এক চিঠিতে এ আদেশের খবর জানা গেছে।  আদেশের কপিতে ৪ আগস্ট লেখা থাকলেও বাস্তবে ৭ সেপ্টম্বর শিক্ষা মন্ত্রণালয় এ আদেশটি জনগণের জন্য উন্মুক্ত করেছে।

মন্ত্রণালয় মনে করছে, শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তির ভি্ত্তিতে চলমান কাজ  নানাবিধ বিভ্রান্তির কারণে বাধাঁগ্রস্ত হয়েছে। মন্ত্রণালয় আরো মনে করছে, এসব কারণে এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়োগে দেরি হওয়া অস্বাভাবিক নয়। তাই চলতি বছরের ৩১ ডিসেম্বরের মধ্যে আবশ্যিকভাবে নিয়োগ শেষ করতে বলেছে মন্ত্রণালয়। কী বিভ্রান্তি ও কী কারণে বাধাগ্রস্ত হয়েছে তা খোলাসা করেনি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের বরাবর পাঠানো ওই আদেশটিতে।

আদেশের বিষয় লেখা হয়েছে, প্রথম পর্যায়ে এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়োগে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের প্রতিনিধি মনোনয়ন সংক্রান্ত।  তবে, প্রথম পর্যায় বলতে কী বুঝিয়েছেন তা খোলাসা করা হয়নি।

পাঠকের সুবিধার জন্য নতুন আদেশটি তুলে ধরা হলো।

ntrca

সূত্র: দৈনিক শিক্ষা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ