একাদশ শ্রেণীর ১ জুলাই থেকে ক্লাস শুরু

পুনর্নিরীক্ষার আবেদনকারীরা ২১ জুন পর্যন্ত আবেদনের সময় পাবে। ১৮ জুনের মধ্যে পুরনো ফল ধরে তাদের আবেদন করে রাখতে হবে। ফল প্রকাশ করা হবে ২৫ জুন। ১ জুলাই থেকে ক্লাস শুরু হবে।

x031128b7b55f6354dc96dc8b683983a1-6.jpg.pagespeed.ic.qquA4V4lPS

শুক্রবার রাত ১২টা ১ মিনিট থেকে এসএমএস এবং অনলাইনে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শনিবার সকালে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে (নায়েম) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে অনলাইনে ভর্তি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের পর সরকারি-বেসরকারি কলেজে ভর্তি প্রক্রিয়া শুরুর নির্দেশ দিয়ে ১ জুন ভর্তি নীতিমালা জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সূত্র জানায়, এসএমএসের মাধ্যমে আবেদন করতে হলে কেবল টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে আবেদন করতে হবে। মোবাইলের মেসেজ অপশনে গিয়ে CAD স্পেস ভর্ভিচ্ছু প্রতিষ্ঠানের EIIN নম্বর স্পেস গ্রুপের নামের প্রথম দুই অক্ষর স্পেস বোর্ডের নামের প্রথম তিন অক্ষর স্পেস রোল নম্বর স্পেস পাসের সাল স্পেস শিফটের নাম স্পেস ভার্সন স্পেস কোটায় আবেদন করে নাম পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি এসএমএসে একটি পিন নম্বর দেয়া হবে। আবেদনে সম্মত থাকলে CAD স্পেস YES স্পেস পিন নম্বর স্পেস যোগাযোগের মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে আবারও পাঠাতে হবে। এভাবে পাঁচটি আবেদন করতে পারবে শিক্ষার্থীরা। প্রতিবারের জন্য ১২০ টাকা ফি কেটে রাখা হবে।

অনলাইনে আবেদন করতে হলে www.xiclassadmission.gov.bd ওয়েবসাইটে ঢুকে রোল নম্বর, বোর্ড ও পাসের সাল এন্ট্রি করলে আবেদন ফরম পাওয়া যাবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ