একাদশ শ্রেণিতে চতুর্থ পর্যায়ে ভর্তির আবেদন আজ থেকে

তৃতীয় পর্যায়ে মেধাতালিকা প্রকাশের পরও একাদশ শ্রেণিতে ভর্তির বাইরে রয়েছে প্রায় এক লাখ শিক্ষার্থী। ভর্তির জন্য তারা চতুর্থ পর্যায়ে আবেদন করতে পারবে।
ভর্তি

তৃতীয় পর্যায়ে এক লাখ আট হাজারের বেশি শিক্ষার্থী বিভিন্ন কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য মনোনীত হয়। রোববার বলেন, তৃতীয় পর্যায়ের পরও ভর্তির বাইরে থাকা সব শিক্ষার্থী ভর্তির জন্য চতুর্থ পর্যায়ে আজ ১৩ থেকে ২১ জুলাইয়ের মধ্যে আবেদন করতে পারবে। এই পর্যায়ে মনোনীতদের তালিকা প্রকাশ করা হবে ২৩ জুলাই। এরপর বোঝা যাবে প্রকৃতপক্ষে কতজন ভর্তির বাইরে থাকছে। তিনি বলেন, তৃতীয় পর্যায়ে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীরা আগামীকাল মঙ্গলবার পর্যন্ত ভর্তি হতে পারবে।

আগের ঘোষণা অনুযায়ী তৃতীয় পর্যায়ে মনোনীতদের গতকালের মধ্যে ভর্তি হওয়ার কথা ছিল। ঢাকা শিক্ষা বোর্ডের সূত্র বলেছে, প্রথম দফায় ১১ লাখ ৫৬ হাজার ২৫৩ জন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী আবেদন করেছিল। তাদের মধ্যে প্রথম দফায় প্রায় ৯ লাখ ৩৭ হাজার ভর্তি হয়। দ্বিতীয় দফায় আরও প্রায় সাড়ে ১০ হাজার শিক্ষার্থী ভর্তি হয়। গত শনিবার তৃতীয় পর্যায়ে মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়। এ পর্যায়ে ১ লাখ ৮ হাজার ৬৩৯ জন শিক্ষার্থী মনোনীত হয়েছে। তাদের কলেজে ভর্তির কার্যক্রম চলছে। মঙ্গলবার এদের ভর্তির কাজ শেষে জানা যাবে তাদের কতজন ভর্তি হলো। তবে তৃতীয় পর্যায়ের সবাই ভর্তি হলেও প্রায় এক লাখ শিক্ষার্থী এখনো ভর্তির বাইরে থাকছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ