একাদশে শ্রেণীতে ভর্তির জন্য অনলাইনে সাড়ে ১১ লাখ আবেদন

18fa39d261716880e2c49de6afd4844e-8

২০১৫-১৬ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন রোববার মধ্যরাত ১২টায় শেষ হয়েছে। এবার প্রথমবারের মতো শুরু হওয়া অনলাইনে ভর্তির আবেদনে ব্যাপক সাড়া পাওয়া গেছে বলে জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড। আন্তঃশিক্ষা বোর্ড সূত্র জানায়, রবিবার রাত ১২টায় এর সময়সীমা শেষ হওয়ার কথা থাকলেও রাত আটটা পর্যন্ত সারা দেশে প্রায় ১৫ লাখ শূন্য আসনের বিপরীতে মোট ১১ লাখ ৫৭ হাজার শিক্ষার্থীর আবেদন জমা পড়েছে।

তবে এর মধ্যে ঢাকা বোর্ডের সাড়ে ৪ লাখ শূন্য আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৩ লাখ ৭০ হাজার। একইসঙ্গে অনলাইনে আবেদন করতে গিয়ে যারা প্রতারণার শিকার হয়েছেন; শিক্ষার্থীদের এই সংখ্যা ৫ হাজারের মতো। এসব শিক্ষার্থীদের ব্যাপারে তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে সবগুলো আবেদন নিষ্পত্তি করা হয়েছে বলে জানিয়েছে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ।

জানা গেছে, প্রথমবারের মতো শুরু হওয়া অনলাইনে কলেজে ভর্তির আবেদনে ব্যাপক সাড়া পাওয়া গেছে। অবশ্য আদালতের রায়ে নিজস্ব নিয়ম ও সময় অনুযায়ী নটর ডেম, হলিক্রস ও সেন্ট যোশেফ কলেজ শিক্ষার্থী ভর্তি করার সুযোগ পেয়েছে। নীতিমালা অনুযায়ী, ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে ২৫ শে জুন।

বিলম্ব ফি ছাড়া ৩০ শে জুনের মধ্যে ভর্তি হতে হবে। বিলম্ব ফিসহ ২৬ শে জুলাই পর্যন্ত ভর্তির সুযোগ পাবে শিক্ষার্থীরা। গত ৬ই জুন থেকে নতুন শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন গ্রহণ শুরু হয়। আগামী ১৮ই জুন পর্যন্ত আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ