উপাচার্যদেরকে শিক্ষামন্ত্রীর আশ্বাস

NurulIslamNahid1431249682

পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সলরদের আশ্বস্ত করলেন শিক্ষামন্ত্রী। জাতীয় বেতন স্কেলে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মর্যাদা ও বেতনক্রমের যথাযথ অবস্থান নির্ধারন করা হবে। এটি জাতীয় বেতন স্কেল বাস্তবায়নের দিন থেকেই হবে বলে নিশ্চিত করেছেন মন্ত্রী। গতকাল সকালে শিক্ষা মন্ত্রণালয়ের সমম্মেলন কক্ষে পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সলরদের সাথে প্রায় ঘন্টার অধিক সময়ব্যাপী বৈঠকে মন্ত্রী এ আশ্বাস দিয়েছেন।

বৈঠকে সকল পাবলিক বিশ্ববিদ্যারয়ের ভিসিরা এবং মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তরা উপস্থিত ছিলেন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষকদের মর্যাদা সবার উপরে থাকবে। এটি আমরা বিশ্বসি করি, সে অনুসারেই বিধি ও নিয়মের কোন ব্যত্যয় না ঘটিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জাতীয় বেতন স্কেলে স্থান নিশ্চিত করা হবে।

উল্লেখ্য, প্রস্তাবিত জাতীয় বেতন স্কেল বর্তমানে মন্ত্রী পরিষদের বৈঠকে উপস্থাপন এবং চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় রয়েছে। তাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বেতন ক্রম সচিবদের নিচে নির্ধারণ করা হয়েছে। এ দিকে বেতন স্কেল প্রস্তাবনার পরদিন থেকেই সারাদেশে চালু ৩১টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা নিজ নিজ ক্যাম্পাসে মানববন্ধনসহ অব্যাহতভাবে নানা কর্মসূচী অব্যাহত রেখেছেন।

মন্ত্রী আশা করেন, এ বৈঠকের পর শিক্ষকদের আর কোন ধরণের কর্মসূচীতে যেতে হবে না। তারা ক্লাসে ফিরে যাবেন এবং পাঠদান ও গবেষণায় আরো বেশি মনোযোগী হবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ