ইয়াং বাংলা-সাইন্স পাঠশালার কুইজ শুরু রবিবার

Share on facebook
Share on twitter
Share on pocket
Share on email
Share on print
৫০ হাজার শিক্ষার্থীকে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক কুইজ প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে ইয়াং বাংলা ও সাইন্স পাঠশালা। সারাদেশে স্থাপিত শেখ রাসেল ডিজিটাল ল্যাবে এই কুইজ প্রতিযোগিতা হবে রবিবার দুপুর ১টা থেকে বিকাল সাড়ে ৪টা  পর্যন্ত।
কুইজ প্রসঙ্গে ইয়াং বাংলার সেক্রেটারিয়েট সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই)- কো অর্ডিনেটর তন্ময় আহমেদ বলেন, আমরা সব সময় ইনফরমেশন অ্যান্ড টেকনোলজি (আইটি) নির্ভর বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে এসেছি। কিন্তু বর্তমান প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে তুলে ধরার জন্য এটি আমাদের ভিন্ন আয়োজন।
তিনি আরো জানান, সারাদেশের স্কুল পর্যায়ের সকল শিক্ষার্থী এই কুইজে অংশগ্রহণ করতে পারবেন। শেখ রাসেল ডিজিটাল ল্যাবে কুইজের আয়োজন করা হবে। কিন্তু কুইজে অংশগ্রহণের জন্য প্রি-রেজিস্ট্রেশন বাধ্যতামূলক। প্রত্যেক ছাত্র-ছাত্রীকে পরীক্ষার পূর্বে নাম, মোবাইল নম্বর, শিক্ষা প্রতিষ্ঠানের নামসহ আরো তথ্য দিয়ে নিম্নোক্ত ওয়েবসাইটে লগ ইন করতে হবে প্রি-রেজিস্ট্রেশনের জন্য exam.srdlict.com।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক এই কুইজে ২০টি প্রশ্ন করা হবে। উত্তর দেওয়ার জন্য থাকবে ২০ মিনিট। কিন্তু দ্রুত এবং নির্ভুলভাবে যারা উত্তর দিতে পারবেন তাদের বিজয়ী ঘোষণার ক্ষেত্রে অগ্রাধিকার প্রদান করা হবে।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on pocket
Pocket
Share on email
Email
Share on print
Print
Close Menu