ইবির ৬৫.২০ কোটি টাকার বাজেট ঘোষণা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ অর্থবছরে মোট ৬৫ কোটি ২০ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। আজ দুপুর ১২টায় উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকারের কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরী সভায়-এ বাজেট ঘোষণা করা হয়। উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাজেট হস্তান্তর করেন ট্রেজারার অধ্যাপক ড. মো. আফজাল হোসেন। এসময় উপস্থিত ছিলেন অর্থ ও হিসাব শাখার ভারপ্রাপ্ত পরিচালক মোঃ আকামদ্দীন বিশ্বাস, উপ-পরিচালক মোঃ ছিদ্দিক উল্লাহ (বাজেট) প্রমূখ।

ইসলামী-বিশ্ববিদ্যালয়

সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ৬৫ কোটি ২০ লাখ টাকার বাজেট পেশ করেন। যার মধ্যে ৫৭ কোটি ৭০ লাখ টাকা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন অনুমোদন দিয়েছে। অবশিষ্ঠ ৭ কোটি ৫০ লাখ টাকা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় হিসেবে উল্লেখ করা হয়েছে। এবারের বাজেটে বেতন ও ভাতাদি খাতে ৪৭ কোটি ৮০ লক্ষ টাকা, পেনশন খাতে ১ কোটি টাকা, সরবরাহ ও সেবা (সাধারণ আনুষঙ্গিক) খাতে ৯ কোটি ২০ লক্ষ টাকা, সরবরাহ ও সেবা (শিক্ষা আনুষঙ্গিক) খাতে ৬ কোটি, মেরামত, সংরক্ষণ ও রক্ষণাবেক্ষন খাতে ৭০ লক্ষ টাকা, সম্পদ সংগ্রহ/ ক্রয় খাতে ৫০ লক্ষ টাকা বরাদ্দ ঘোষনা করা হয়েছে।

জানা গেছে, এবারের বাজেটে গবেষণা খাতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কোন বরাদ্দ দেয়নি। গবেষণা খাতে কোন বাজেট বরাদ্দ না থাকায় অধিকাংশ শিক্ষকরা ক্ষোভ প্রকাশ করেছেন। এছাড়া গত বছরের বাজেটেও গবেষণা খাতে কোন বরাদ্দ ছিল না বলে জানা গেছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ