ইবির ভর্তি সাক্ষাৎকার ২৫ নভেম্বর থেকে

Share on facebook
Share on twitter
Share on pocket
Share on email
Share on print

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ২৫ নভেম্বর শুরু হবে। আজ সোমবার ইউনিট সমন্বয়কারী সূত্রে এ তথ্য জানা যায়।

বিশ্ববিদ্যালয় সূত্র মতে, আগামী ২৫ নভেম্বর রোববার মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের প্রথম শিফটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এছাড়াও ২৬ ও ২৭ নভেম্বর দ্বিতীয় ও তৃতীয় শিফটের মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

সাক্ষাৎকার শেষে ৩ ডিসেম্বরের মধ্যে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। ৩ ডিসেম্বরের পর মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে না। ৯ ডিসেম্বর অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার এবং ১২ ডিসেম্বরের মধ্যে তাদের ভর্তি কার্যক্রম শেষ করতে হবে।

আগামী ২৫ ও ২৬ নভেম্বর ডিন অফিসে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। একই সঙ্গে ৩ ডিসেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। এছাড়াও আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমান তালিকার সাক্ষাৎকার আগামী ৫ ও ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

এদিকে থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের সাক্ষাৎকার আগামী ২৭ ও ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। ‘এ’ ইউনিটের ভর্তি কার্যক্রম ৩ ডিসেম্বর ও ‘ডি’ ইউনিটের ভর্তি কার্যক্রম ৫ ডিসেম্বরের মধ্যে শেষ করতে বলা হয়েছে।

মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের আজ ১৯ নভেম্বর সোমবার থেকে ২৩ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রদত্ত বিভাগগুলোর পছন্দক্রম ও ভর্তির আবেদন ফরম পূরণ করতে হবে। প্রার্থীকে অবশ্যই আবেদন ফরমের এক কপি নিজের কাছে রাখতে হবে। বিভাগের পছন্দক্রম ফরম ও ভর্তির আবেদন ফরম পূরণ না করলে ভর্তিচ্ছুকে কোনো বিভাগে মনোনয়ন দেওয়া হবে না।

সাক্ষাৎকারের সময় ভর্তি পরীক্ষা কেন্দ্রে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, এসএসসি ও এইচএসসি অথবা সমমান পরীক্ষার মূল সনদপত্র এবং রেজিস্ট্রেশন কার্ড ও প্রশংসাপত্র, মূল নম্বরপত্র, সদ্য তোলা ৮ কপি পাসপোর্ট সাইজের ছবি সঙ্গে আনতে বলা হয়েছে। ভর্তি শেষে আগামী ১৫ জানুয়ারি ক্লাস শুরু হবে বলে জানা গেছে।

ভর্তি ও ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) অথবা (www.iubd.info) পাওয়া যাবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on pocket
Pocket
Share on email
Email
Share on print
Print
Close Menu