আলিম পরীক্ষার ফরম পূরণ শুরু ১৩ ডিসেম্বর

RAB 8 Barisal

আলিম পরীক্ষার ফরম পূরণ শুরু হতে যাচ্ছে আগামী ১৩ ডিসেম্বর থেকে। ২৩ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে ফরম পূরণ চলবে। একইসঙ্গে আগামী ১০ ডিসেম্বরের মধ্যে আলিমের নির্বাচনী পরীক্ষার ফল প্রকাশের নির্দেশ দিয়েছে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড।

মাদরাসা শিক্ষা বোর্ডের কর্মকর্তারা জানিয়েছেন, আগামী ১৩ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত ২০১৯ শিক্ষাবর্ষের আলিম পরীক্ষার্থীরা বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। আর বিলম্ব ফিসহ ২৪ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত আলিমের ফরম পূরণ করা যাবে। বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেয়ার সময় ২৬ ডিসেম্বর শেষ হবে। তবে ১০০ টাকা বিলম্ব ফিসহ ২ জানুয়ারি পর্যন্ত ফি জমা দেয়া যাবে।

আলিম ২০১৯ সালের পরীক্ষার ফি বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে পত্র প্রতি ১০০ টাকা, ব্যবহারিকের ফি বাবদ পত্র প্রতি ২৫ টাকা, একাডেমিক ট্রান্সক্রিপ্টের ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৫০ টাকা মূল সনদ বাবদ শিক্ষার্থী প্রতি ১০০ টাকা, বয়েজ স্কাউট ও গার্লস গাইড ফি বাবদ ১৫ টাকা এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

অনিয়মিত পরীক্ষার্থীর ক্ষেত্রে ১০০ টাকা রিটেনশন ফি দিয়ে ফরম পূরণ করতে হবে। এ ছাড়া জিপিএ উন্নয়ন ও প্রাইভেট পরীক্ষার্থীদের শিক্ষার্থী প্রতি ১০০ টাকা তালিকাভুক্তি ফি নির্ধারণ করা হয়েছে।

Advertisements

মন্তব্য করুন