আজ একাদশে ভর্তির ফল প্রকাশের আশা সচিবের

শিক্ষাসচিব

ওয়েবসাইটের কারিগরি ক্রটির কারণে একাদশ শ্রেণিতে ভর্তির ফল প্রকাশে দেরি হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষাসচিব মো. নজরুল ইসলাম খান। তিন দফা পেছানোর পর রোববার ফল প্রকাশ করার আশাবাদ ব্যক্ত করেন তিনি। মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয়ে স্কুল ব্যাংকিং বুথ উদ্বোধন অনুষ্ঠানে এসে শনিবার শিক্ষাসচিব এসব কথা বলেন। এদিকে ফল প্রকাশে দেরি হওয়ায় উদ্বিগ্ন সাড়ে ১১ লাখ আবেদনকারীসহ তাদের অভিভাবকরা।

একাদশ শ্রেণিতে ভর্তির নতুন নীতিমালা অনুযায়ী মাধ্যমিক পরীক্ষার (এসএসসি) ফলাফলের ভিত্তিতে করা আবেদনের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডই ঠিক করে দেবে কে কোন কলেজে ভর্তির সুযোগ পাবেন। আর এ জন্য ভর্তিচ্ছুরা অনলাইনে বা এসএমএসের মাধ্যমে পছন্দের পাঁচটি কলেজের তালিকা দিয়ে আবেদন করেন।

একটি বিশেষ সফটওয়ারের মাধ্যমে মেধাক্রম অনুসারে আবেদন যাচাই করে ফল প্রকাশ করার কথা ছিল ২৫ জুন রাতে। সেই রাত গড়িয়ে প্রায় দুদিন পার হলেও এখনো ফল প্রকাশ করতে পারেনি শিক্ষা বোর্ড।
শিক্ষাসচিব নজরুল ইসলাম বলেন, ‘বোর্ডের যে কর্মকাণ্ড হয়, সেটি আমাদের বুয়েট বা বিশ্ববিদ্যালয়গুলো জানে না। সে জন্য আসলে সমস্যাটা হয়েছে। আমরা মনে করি, যে ভুলটা হয়েছে সেই ভুল থেকে আমরা শিখব। আমাদের বিশ্ববিদ্যালয়গুলো শিখবে। তারা ছাত্রদের শেখাবে। বুয়েটের কায়কোবাদ স্যার কাজ করছেন। ওনারা বলেছেন, আজকের (শনিবার) মধ্যে তাঁরা সমস্যাটার সমাধান করতে পারবেন। তাহলে আমরা কাল (রোববার) সকালেই এই ফলাফল দিতে পারব বলে আশা করছি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ