আগামী ৫ বছরের মধ্যে শতভাগ শিশুর শিক্ষা নিশ্চিত হবে

abul-mal

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আগামী ৫ বছরের মধ্যে বাংলাদেশের শতভাগ শিশুর প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা নিশ্চিত করা সম্ভব হবে।

মন্ত্রী আজ বিকেলে সিলেট কবি নজরুল অডিটরিয়ামে চা-বাগানের মাতৃ-পিতৃহীন ও সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে অর্থসহায়তা চেক বিতরণ অনুষ্ঠানে কথাগুলো বলেন।

অর্থমন্ত্রী বলেন, এখন দেশের প্রত্যেক শিশু স্কুলে যায়। তারা প্রাথমিক শিক্ষা সমাপ্ত করে। তবে মাধ্যমিকে এখনো শতভাগ শিক্ষা নিশ্চিত করা সম্ভব হয়নি। তিনি বলেন, শিক্ষা মানুষের মৌলিক অধিকার। আল্লাহ সকল মানুষকে সমান অধিকার দিয়ে সৃষ্টি করেছেন। তাদের সমানভাবে বিকাশের সুযোগ দরকার। এজন্য সকলের শিক্ষা নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী শিশুদের উদ্দেশ্যে বলেন, তোমরা যে সহায়তা পাচ্ছ সেটার সদ্ব্যবহার করতে হবে। তোমরা যথাযথ বিকাশ ও জীবনে উত্তম কিছু করতে পার, উন্নতি সাধত করতে পার এখান থেকে সেই প্রতিজ্ঞা করে যেতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজসেবা অধিদফতর সিলেটের উপ-পরিচালক ইব্রাহীম আল মামুন মোল্লা।
অতিথি ছিলেন সিলেট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন প্রমুখ।

সমাজসেবা অধিদফতর পরিচালিত ও ইউনিসেফ এর সহায়তাপুষ্ট ‘চাইল্ড সেনসিটিভ স্যোশাল প্রোটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি)’ প্রকল্পের আওতায় সিলেট সদর উপজেলার ১২টি চা বাগানের ৪৩২ পরিবারের মধ্যে ৫১ লাখ ৮৪ টাকার চেক বিতরণ করা হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ