অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের কবি নজরুল হলের ছাত্রদের সঙ্গে এলাকাবাসীর সংঘষের্র ঘটনায় অনির্দিষ্টকালের জন্য হল বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববার বিকেলের মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। এদিকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান আবদুল খালেককে প্রধান করে ৩সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে ৩দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

1445184408

কলেজের ছাত্ররা জানান, শনিবার সন্ধ্যার দিকে এলাকার লোকজন আবদুল আজিজ ও শরীফ নামের ২ ছাত্রকে মারধর করে। এ ঘটনার জের ধরে ছাত্ররা হলের পাশের কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে বলে এলাকাবাসীর অভিযোগ। পরে স্থানীয় লোকজন রাত সাড়ে ৯টার দিকে কবি নজরুল হলে হামলা ও ভাঙচুর চালায়। এ সময়  ছাত্রদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ, গুলি বিনিময় ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে।

কলেজের অধ্যক্ষ মো: আবদুর রশিদ জানান, এলাকার লোকজন কলেজের কবি নজরুল হলে ভাঙচুর ও গুলি চালিয়েছে। এ ঘটনায় অনির্দিষ্টকালের জন্য হল বন্ধ ঘোষণা করা হয়েছে। এনিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ছাত্ররা দোষী হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেযা হবে। হল ভাঙচুরের ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ