অনলাইন আবেদনে বিপাকে নিবন্ধনধারী এমপিওভুক্ত শিক্ষকরা

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে মেধার ভিত্তিতে শিক্ষক নিয়োগের লক্ষ্যে ইতিমধ্যেই নিজস্ব ওয়েব সাইটে ৩০ জুন শূন্য পদের তালিকা প্রকাশ করেছে।
এক গণবিজ্ঞপ্তিতে ২০ জুলাই থেকে ১০ আগষ্ট পর্যন্ত সকল নিবন্ধন সনদধারীদেরকে সংশ্লিষ্ট পদ সমূহে ই-এ্যাপ্লিকেশনে আবেদন করতে বলা হয়েছে।

আর তাতেই বিপাকে পরেছে হাজার হাজার নিবন্ধনধারী, যারা ইতিমধ্যেই শিক্ষক পদে নিয়োগ পেয়ে এমপিওভূক্ত হয়েছেন।

গণবিজ্ঞপ্তিতে নিবন্ধনধারী শিক্ষকদের কোন সুর্নিদিষ্ট দিক নির্দেশনা না থাকায় তারা হিমশিম খাচ্ছেন। তাঁরা কি নতুন করে ই-এ্যাপ্লিকেশনে আবেদন করতে পারবেন কি পারবেন না?

এক শিক্ষক জানান, তিনি গণিত বিষয়ে নিবন্ধনে উত্তীর্ণ হয়ে শিক্ষক পদে নিয়োগ পেয়ে এমপিও ভূক্ত হয়ে চার বছর যাবত কর্মরত আছেন। বর্তমান বিদ্যালয়টি তাঁর বাসস্থান থেকে প্রায় ১০ কিঃ মিঃ দূরত্বে।

যাতায়াত ব্যবস্থাও তেমন ভাল না হাওয়ায় প্রতিদিন বিদ্যালয়ে গিয়ে পাঠদান তাঁর পক্ষে খুবই কষ্টকর। ই-এ্যাপ্লিকেশনের চাহিদায় তাঁর বাসস্থানের কাছাকাছি সমপদে একটি শূন্য পদ আছে। উক্ত শূন্য পদে ই-এ্যাপ্লিকেশনে আবেদন করলে তিনি নতুনভাবে নিয়োগ পাবেন কি? আর যদি নিয়োগ না পান, তা হলে বা তাঁর করনীয় কি?।

নিবন্ধনধারী শিক্ষকরা জানান, তাঁরা কোন না কোন প্রতিষ্ঠানে চাকুরীরত আছেন। সেক্ষেত্রে যদি তারা অন্য কোন প্রতিষ্ঠানে স্ব-পদে যেতে চায়, তা হলে তাঁরা কি করবেন? এমনটিই জানিয়েছেন অনেক শিক্ষক।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ