অনলাইনে মাস্টার্স ভর্তিচ্ছুদের ভোগান্তি

musters admissionত্রুটিপূর্ণ সফটওয়্যারের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্বের ভর্তির আবেদন করতে পারছে না প্রথম পর্ব উত্তীর্ণ শিক্ষার্থীরা। অনলাইনে এই কোর্সে ভর্তির আবেদনের জন্য বিশ্ববিদ্যালয়ের সফটওয়্যারে ত্রুটি কারনে গত ৪ দিনে সারাদেশের শিক্ষার্থীরা আবেদন করতে পারেনি।

সূত্র জানায়, মাস্টার্স প্রথম পর্ব উত্তীর্ণ শিক্ষার্থীদের গত ২ জানুয়ারী শেষ পর্বে ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে বলে জাতীয় বিশ্ববিদ্যালয়। ৮ জানুয়ারীর মধ্যে আগ্রহী শিক্ষার্থীদের আবেদন করার জন্য ভর্তি নির্দেশিকাও প্রকাশ করা হয়েছে। কিন্তু গত ৪ দিনেও কেউ আবেদন করতে পারেনি।

এদিকে, ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী আর মাত্র ২ দিন বাকি রয়েছে। এ ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসন ত্রুটিপূর্ণ ওয়েবসাইটের সফটওয়্যারের সমস্যা সমাধান না করে শিক্ষার্থীদের স্বল্প সময়ের মধ্যে ভর্তির পরামর্শ দেয়া হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের নির্দেশিকা অনুযায়ী কোনো শিক্ষার্থী মাস্টার্স শেষ পর্বের আবেদন ফরম পূরণ করতে পারেনি। কারণ, ওয়েবসাইটে সন্নিবেশিত ৬টি ধাপের মধ্যে রোল নাম্বারে যাওয়ার চেষ্টা করা হলে রোল নাম্বারটি অকার্যকর (ইনভ্যালিড) বলে দেখানো হচ্ছে।

আরো অভিযোগ রয়েছে, বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত এই ওয়েবসাইটের পেইজের ওপর যে কোনো তথ্যের জন্য ৭টি মোবাইল নাম্বার দেয়া হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকর্তার এবং এসব নাম্বারে সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত যে কোনোকিছু জানার অথবা সমস্যা জানানোর সুযোগ রয়েছে বলা হলেও ওই নাম্বারে কাউকেই পাওয়া যাচ্ছে না।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ