অনলাইনেও হোক পড়াশোনা

তথ্যপ্রক্তির বর্তমান সময়ে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পাশাপাশি পেশাজীবী মানুষও ইন্টারনেট ব্যবহার করছে প্রতিদিন৷ তথ্যপ্রযুক্তি ব্যবহৃত হচ্ছে গবেষণায়, ব্যবসাপ্রতিষ্ঠানে, কৃষিতে, চিকিৎসায় এক কথায় সর্বক্ষেত্রে। ইন্টারনেটকে নিত্যনতুন কাজে লাগানোর চেষ্টা প্রতিনিয়ত৷ প্রতিদিন প্রতিমুহূর্তে ইন্টারনেটের বিশ্বে সংযোজিত হচ্ছে নিত্য নতুন তথ্যপ্রযুক্তির সেবা৷তেমনি পড়াশোনার ক্ষেত্রে তথ্যপ্রযুক্তি নিয়ে আসছে এক অন্যতম পরিবর্তন।

ঘরে বসে অনলাইনের মাধ্যমে পড়ালেখার পাশাপাশি পরীক্ষাও দিতে পারেন আপনি। এমন কি পরীক্ষার শেষে কয়েক সেকেন্ডের মধ্যে আপনি পেয়ে যাবেন আপনার পরীক্ষার ফলাফল। ফলে এভাবে আপনি আপনার ভূল উত্তর গুলোকে সংশোধন করে নিজেকে প্রস্তুত করতে পারেন যে কোন প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য। এখন কথা হচ্ছে এমন ওয়েবসাইট আমি কিভাবে খুঁজে পাব?

educarnival 1ঘরে বসে অনলাইনের মাধ্যমে পড়ালেখার জন্য বাংলাদেশে কয়েকটি ওয়েবসাইট চালু হয়েছে৷ তার মধ্যে www.educarnival.com অন্যতম। এই ওয়েব সাইট থেকে আপনি বিগত যেকোন সালের প্রশ্ন- উত্তরসহ পাবেন। বিভিন্ন প্রতিযোগিতামূলক চাকরি, বিশ্ববিদ্যালয় ভর্তি, ডেন্টাল ভর্তি, বিসিএস এর বিগত সালের প্রশ্নউত্তরসহ নিজেকে যাচাই করার জন্য মডেলে টেস্ট দিতে পারবেন।

উল্লেখ্য যে এখানে আপনাকে একটি একাউন্ট করে নিতে হবে। তাহলেই আপনি সকল সুযোগ সুবিধা বিনামূল্যে ভোগ করতে পারবেন। একাউন্ট করা ফেইজবুকের মতই তেমন কোন ঝামেলা পোহাতে হবে না। তাছাড়া আপনি ফেইজবুকের মাধ্যমেও লগইন হয়ে পরীক্ষা দিতে পারবেন।

তাছাড়াও আপনি সাইটটিতে শিক্ষা সংক্রান্ত যেকোন তথ্য আপডেট পাবেন। আপনি সাইটটির যে কোন তথ্য আপডেট পেতে সাইটের ফেইসবুক পেজটিতে Educarnival facebook লাইক দিয়ে রাখতে পারেন।

আপনাদের সুবিধার্থে আমি এই ওয়েবসাইটের কিছু লিংক নিচে তুলে ধরছি:

মডেল টেস্ট:
অনলাইন বিসিএস মডেল‬ টেস্ট: বিসিএস মডেল‬ টেস্ট
অনলাইন ব্যাংক জব‬ মডেল টেস্ট: ব্যাংক জব মডেল টেস্ট
অনলাইন বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা: বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা
মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি পরীক্ষা: মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা

অনলাইন ‪‎সরকারী নিয়োগ‬ পরীক্ষা: ‪‎সরকারী নিয়োগ‬ পরীক্ষা

বিগত বছরের প্রশ্ন:
অনলাইন বিসিএস পূর্ববর্তী পরীক্ষা:বিসিএস পূর্ববর্তী পরীক্ষা
অনলাইন ব্যাংক জব‬ পূর্ববর্তী পরীক্ষা: ব্যাংক পূর্ববর্তী পরীক্ষা

প্রতিদিন নতুন কিছু শিখতে সবসময় ভিজিট করুন: প্রতিদিন শিখি
চাকরির নিয়োগ সংক্রান্ত যে কোন তথ্য আপডেট পেতে: চাকুরির সংবাদ

তাছাড়া আপনি আপডেট পেতে আমাদের ফেইজবুকের পেজে লাইক দিয়ে রাখতে পারেন। আমাদের সকল সেবা সম্পূর্ন ফ্রী।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ