উচ্চ মাধ্যমিক পাশেই সেনাবাহিনীতে অফিসার পদে নিয়োগ

বাংলাদেশ সেনাবাহিনী ৮০তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সে  অফিসার পদেপুরুষ ও মহিলাদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কোর্সের অন্তর্ভুক্ত পুরুষ এবং মহিলাদের অবশ্যই অবিবাহিত হতে হবে।

কোর্সের নাম
৮০তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্স
যোগ্যতা

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট/সমমান পরীক্ষায় যেকোনো একটিতে জিপিএ-৫ ও অন্যটিতে জিপিএ-৪.৫ প্রাপ্তরা আবেদন করতে পারবেন। ‘ও’ লেভেলে ছয়টি বিষয়ের মধ্যে তিনটিতে A গ্রেড, ৩টিতে B গ্রেড এবং ‘এ’ লেভেলে ২টি বিষয়েই ন্যূনতম B গ্রেডে উত্তীর্ণ হতে হবে।

অথবা
‘ও’ লেভেলে ছয়টি বিষয়ের মধ্যে দুটিতে A  গ্রেড, ৩টিতে B গ্রেড ও একটিতে C গ্রেড এবং ‘এ’ লেভেলে দুটি বিষয়ের মধ্যে একটিতে A গ্রেড ও একটিতে B গ্রেডে উত্তীর্ণ হতে হবে।

২০১৮ সালের এইচএসসি পরীক্ষার্থীরা আবেদন করতে পারবেন। তবে এসএসসি পরীক্ষায় অবশ্যই জিপিএ-৫/সমমান থাকতে হবে।

অযোগ্যতা
সেনা/নৌ/বিমান বাহিনী অথবা যেকোনো সরকারি চাকরি হতে অপসারিত/বরখাস্তরা আবেদন করতে পারবেন না। আইএসএসবি ( ISSB ) কর্তৃক দুইবার স্ক্রিন্ড আউট/প্রত্যাখ্যাতরা (একবার স্ত্রিন্ড আউট ও একবার প্রত্যাখ্যাত হলে আবেদন করা যাবে) আবেদন করতে পারবেন না। আপিল মেডিক্যাল বোর্ড কর্তৃক অযোগ্যরা আবেদন করতে পারবেন না।

বেতন
প্রশিক্ষণকালীণ ক্যাডেটরা মাসিক ১০ হাজার টাকা এবং কমিশন প্রাপ্তির পর লেফটেন্যান্ট- এর বেতন ভাতা ও অন্যান্য আনুষঙ্গিক সুবিধা প্রাপ্ত হবেন।

আবেদন প্রক্রিয়া
২৫ আগস্ট, ২০১৭ তারিখ হতে https://joinbangladesharmy.army.mil.bd  ওয়েবসাইটের মাধ্যমে শুধু অনলাইনে আবেদন করা যাবে।

আবেদনের সময়সীমা
আগামী ০১ অক্টোবর, ২০১৭ পর্যন্ত আবেদন করা যাবে।

বিস্তারিত জানতে ভিজিট করুন https://joinbangladesharmy.army.mil.bd